আইসল্যান্ডের বিপক্ষে ড্রয়ের দায় নিলেন মেসি

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ড্রয়ের জন্য নিজেকে দায়ী ভাবছেন স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হওয়া আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। এতে সতীর্থদের উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়েছেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2018, 08:40 PM
Updated : 16 June 2018, 08:40 PM

মস্কোয় শনিবার 'ডি' গ্রুপের ম্যাচটিতে প্রথম বারের মতো বিশ্বকাপ খেলতে আসা আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।  

প্রথমার্ধে সের্হিও আগুয়েরোর দুর্দান্ত গোলে আর্জেন্টিনা এগিয়ে যাওয়ার খানিক পরই সমতা ফেরায় আইসল্যান্ড। শেষ পর্যন্ত থাকল সেই সমতাই। তবে দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে মেসি গোল করতে পারলে ফলটা আর্জেন্টিনার পক্ষে আসতে পারতো।

আইসল্যান্ডের বিপক্ষে এমন ফলে ভীত হচ্ছেন না জাতীয় দলের জার্সিতে প্রথম কোনো শিরোপা জয়ের লক্ষ্যে থাকা মেসি।

“তাদের রক্ষণ ভাঙা ছিল খুবই কঠিন। প্রতিপক্ষ খুব বেশি পেছনে খেললে রক্ষণ ভাঙাটা সহজ হয় না। পেনাল্টিটা ছিল খুবই বেদনায়দায়ক। (ড্রয়ের জন্য) নিজেকে দায়ী মনে হচ্ছে।”

“আমাদের উদ্বিগ্ন হওয়া চলবে না। জয়টা আমাদের প্রাপ্য ছিল। তবে আমাদের অনেক উন্নতি করতে হবে। এখন আমাদের শান্ত থাকতে হবে।”

এই নিয়ে ক্লাব ও দেশের হয়ে সবশেষ সাত পেনাল্টির চারটিতে গোল করতে ব্যর্থ হলেন মেসি। তবে এসব নিয়ে এখন ভাবতে রাজি নন পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলার। তার নজর এখন বৃহস্পতিবার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ ক্রোয়েশিয়ার দিকে। 

“এটা মাত্র শুরু। আমরা জানতাম ম্যাচটা সহজ হবে না। এটা বাজে একটা লড়াই ছিল। কারণ, জয় আমাদের প্রাপ্য ছিল। আমরা আইসল্যান্ডের চেয়ে এগিয়ে ছিলাম। আমাদের উন্নতি করার আছে। ক্রোয়েশিয়াকে আমাদের হারাতে হবে।”