নেইমারকে আটকানো 'অসম্ভব'

ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার আগে দলটির সেরা তারকা নেইমারের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সুইজারল্যান্ডের স্তেফান লিখটস্টাইনার। তার মতে, এই ফরোয়ার্ডকে আটকানো 'বাস্তবিকভাবে অসম্ভব'।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2018, 04:52 PM
Updated : 16 June 2018, 04:52 PM

রস্তোভে রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় ব্রাজিলের মুখোমুখি হবে সুইজারল্যান্ড। 'ই' গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।

ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে দুই প্রস্তুতি ম্যাচেই গোলের দেখা পেয়েছেন পায়ের চোটে প্রায় তিনমাস মাঠের বাইরে থাকা নেইমার। ব্রাজিল তারকাকে কিভাবে আটকাবেন এমন প্রশ্নের জবাবে লিখটস্টাইনার বলেন, “হ্যাঁ, আমি বিশ্বাস করি নেইমারকে ৯০ মিনিট জুড়ে পুরোপুরি নিষ্ক্রিয় রাখা বাস্তবিক অর্থে অসম্ভব। সম্ভবত সে বিশ্বসেরা এবং ওই পজিশনে সবচেয়ে পরিপূর্ণ।”

বিশ্বকাপের অন্যতম ফেভারিট ব্রাজিলকে এগিয়ে রাখছ্নে সুইজারল্যান্ড কোচ ভ্লাদিমির পেতকোভিচ। তবে নিজের দলের উপর আস্থার কোনো কমতি নেই তার। জয় দিয়ে বিশ্বকাপ শুরুর স্বপ্ন দেখছেন বসনিয়ার সাবেক এই মিডফিল্ডার।

“তারা একটা অসাধারণ দল, গত চার বছর যারা দারুণ উন্নতির মধ্য দিয়ে পার করেছে। এখন তারা অনেক বেশি ইউরোপিয়ান কৌশলে খেলে, তাদের সম্মান দেখানো আমাদের প্রয়োজন।”

“কিন্তু আমি আমার দলে মনোযোগ দিতে চাই। আমরা ব্রাজিলের বিপক্ষে শুধু সুন্দর একটি ম্যাচ খেলতে নয়, জিততে এসেছি। একজন কোচ, একজন ফুটবল শিক্ষক হিসেবে আমার কাছে ড্র যথেষ্ট নয়।”