কোচ কিরোসকে রেখে দেওয়ার দাবি ইরানের খেলোয়াড়দের

বিশ্বকাপের পরও কোচ কার্লোস কিরোসকে ধরে রাখতে দেশের ফুটবল প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন ইরানের ফরোয়ার্ড করিম আনসারিফার্দ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2018, 04:03 PM
Updated : 16 June 2018, 04:40 PM

কিরোসের অধীনে শুক্রবার বিশ্বকাপ ইতিহাসে ২০ বছর পর দ্বিতীয় জয়ের দেখা পায় ইরান। মরক্কোর বিপক্ষে শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে জেতে এশিয়ার দেশটি।

২০১১ সাল থেকে ইরানের কোচের দায়িত্ব পালন করছেন সাবেক রিয়াল মাদ্রিদ কোচ কিরোস। প্রথমবারের মতো টানা দুই বিশ্বকাপের মূল পর্বে খেলার কীর্তি এই সময়েই গড়েছে তারা। তবে দেশটির ফুটবল কর্তাদের সঙ্গে সম্পর্ক ভালো নয় সাবেক এই গোলরক্ষকের। সাত বছরের মধ্যে বেশ কয়েকবারই পদত্যাগের হুমকি দিয়েছেন কিরোস।

মাত্র ছয় মাসের মেয়াদ বাড়ানোর প্রস্তাব প্রত্যাখান করে ৬৫ বছর বয়সী কোচ বিশ্বকাপের কয়েক সপ্তাহ আগে রয়টার্সকে জানান, বিশ্বকাপের পরই দায়িত্ব ছাড়বেন তিনি।

তবে কোচকে হারাতে চান না আনসারিফার্দরা।

“তিনি আমাদের জন্য লড়াই করেন এবং আমাদের শেখান। আমরা প্রতিদিন তার কাছ থেকে শিখি। আমরা যদি তাকে আমাদের দলে রাখতে পারি তাহলে নিশ্চিতভাবেই তা দারুণ হবে। আমরা এখনও তার থেকে শিখছি।”

“আমরা আশা করি, তিনি থাকবেন এবং আমরা প্রার্থনা করব যেন তিনি থাকেন। কারণ সাত বছর পর এখন তিনি আমাদের একজন। তিনি তার সবকিছুই আমাদের জাতীয় দলের জন্য দেওয়ার চেষ্টা করেছেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক