জার্মানির হয়ে ইতিহাস গড়তে চান মুলার

বিশ্বকাপ শিরোপা ধরে রাখার চাপ ভালোই উপভোগ করছেন বলে জানিয়েছেন জার্মান ফরোয়ার্ড টমাস মুলার। জানিয়েছেন, ইতিহাস গড়তে প্রস্তুত তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2018, 08:06 AM
Updated : 16 June 2018, 09:16 AM

টানা দুইবার বিশ্বকাপ জেতা সবশেষ দল ব্রাজিল। ১৯৫৮ সালে বিশ্বকাপ জিতে ১৯৬২ সালে শিরোপা ধরে রাখার কীর্তি গড়েছিল সেলেসাওরা। এই অর্জনের হাতছানি জার্মানির সামনে। চার বছর আগে বিশ্বকাপ জেতা ইওয়াখিম লুভের দল এবারও অন্যতম ফেভারিট। 
 
রোববার লুজনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ‘এফ’ গ্রুপে জার্মানদের অন্য দুই প্রতিপক্ষ সুইডেন ও দক্ষিণ কোরিয়া।
 
দক্ষিণ আফ্রিকায় ২০১০ সালের বিশ্বকাপে ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতা হন মুলার। পরের আসরে ব্রাজিলে করেছেন আরও ৫ গোল।
 
ডেইলি মিররকে এক সাক্ষাৎকারে ২৮ বছর বয়সী এই খেলোয়াড় বলেন, “অবশ্যই বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে আমাদের জন্য এটা একটা নতুন পরিস্থিতি। কিন্তু শিরোপা ধরে রাখাটা অসাধারণ একটা প্রেরণা।”
 
“কোনো জার্মান দল সেটা অতীতে করতে পারেনি। বিশ্বকাপ ধরে রাখা খুব বিশেষ কিছু। আমরা উন্মুখ হয়ে আছি।”
 

বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ ১৬ গোলের রেকর্ড গড়া মিরোস্লাভ ক্লোসাকে ছুঁতে আর ছয়টি গোল প্রয়োজন মুলারের। তবে শুধু গোল করা নয় মুলারের লক্ষ্য থাকছে যে কোনোভাবেই দলকে সাহায্য করা।
“একটা গোল করাই খুব কঠিন। আর আমার দরকার আরও ছয়টা।”
“অবশ্যই আমি জানি অনেকেই মিরো ক্লোসার সঙ্গে রেকর্ডটা নিয়ে কথা বলছে। আমি গোল করতে চাই। আমি একজন আক্রমণাত্মক খেলোয়াড়। কিন্তু আমার প্রধান লক্ষ্য শুধুই গোল করা নয়।”
“আমি দলের জন্য খেলি এবং আমি নিজের সেরাটাই করার চেষ্টা করি। কিছু গোল করতে পারব বলে আমি আশা করি এবং মিরো ক্লোসা বাড়িতে কিছুটা স্নায়ুচাপে থাকবে। সেটা আমার দলের জন্য দারুণ হবে। কিন্তু আমি খুব নির্ভার আছি। একটা দল হয়ে শিরোপা ধরে রাখাই লক্ষ্য।”