শেষ মুহূর্তের নাটকীয়তায় মরক্কোকে হারাল ইরান

দ্বিতীয়ার্ধে গোলে একটি শটও নিতে পারেনি ইরান। তবে যোগ করা সময়েরও শেষ দিকে উপহার পাওয়া আত্মঘাতী গোলে মরক্কোকে হারিয়েছে এশিয়ার দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2018, 05:10 PM
Updated : 15 June 2018, 05:33 PM

সেন্ত পিতার্সবুর্গস্টেডিয়ামেশুক্রবারম্যাচেরশুরুথেকেইরানেররক্ষণেচাপদিতেথাকে২০বছরপরবিশ্বকাপেফেরামরক্কো।কিন্তুচতুর্থমিনিটে১৬গজদূরথেকেহাকিমজিয়াশএবংপাঁচমিনিটপরআইয়ুবএলকাবিলক্ষভ্রষ্টশটেদলকেহতাশকরেন।

প্রথমবারের মতোটানাদ্বিতীয়বারবিশ্বকাপখেলতেআসাইরানবেঁচেযায়১৯তমমিনিটেও।বেলহান্দারপ্রচেষ্টাফিরেআসারপরডি-বক্সেরজটলারমধ্যেথেকেমেহেদিবেনাতিয়ারফিরতিশটফেরানগোলরক্ষক।

৪৩তম মিনিটেসরদারআজমাউনেরপ্লেসিংশটদারুণদক্ষতায়পাবাড়িয়েগোলরক্ষকফিরিয়েদিলেবাছাইপর্বেঅপরাজিতথাকাইরানেরপ্রথমার্ধেরসেরাসুযোগটিনষ্টহয়।

দ্বিতীয়ার্ধে মরক্কোরআক্রমণেরধারকমে।বাছাইয়েদারুণকরাইরানেরখেলাতেওফেরেনিছন্দ।৮০তমমিনিটেডি-বক্সেরএকটুবাইরেথেকেজিয়াশেরভলিঝাঁপিয়েঠেকিয়েইরানকেবাঁচনগোলরক্ষক।

যোগ করাসময়েরপঞ্চমমিনিটেবাঁদিকথেকেইরানেরএহসানহাজিশফিরফ্রিকিকহেডেবিপদমুক্তকরতেগিয়েনিজেদেরজালেইজড়িয়েদেনআজিজবোহাদ্দোজ।

এতেই বিশ্বকাপেনিজেদেরপ্রথমদেখায়জিতলইরান।বিশ্বকাপেরইতিহাসেতাদেরএটিদ্বিতীয়জয়।২০বছরআগে১৯৯৮সালেফ্রান্সেরআসরেযুক্তরাষ্ট্রকে২-১গোলেহারিয়েছিলতারা।

ওই বিশ্বকাপেইমরক্কো৩-০গোলেজিতেছিলস্কটল্যান্ডেরবিপক্ষে।আরেকটিজয়েরজন্যঅপেক্ষাবাড়লআফ্রিকারদেশটির।

‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী বুধবার মরক্কো ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল এবং ইরান ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেনের মুখোমুখি হবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক