গোল্ডেন বুটে ‘নজর নেই’ জেসুসের

সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে নয়, দলকে বিশ্বকাপে সাহায্য করাতেই মনোযোগ দিচ্ছেন বলে জানিয়েছেন ব্রাজিলের ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2018, 07:56 AM
Updated : 15 June 2018, 10:01 AM

নিজেদের প্রথম ম্যাচে রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় রস্তোভ অ্যারেনাতে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ব্রাজিল। ঐ ম্যাচে শুরুর একাদশে থাকার সম্ভাবনা প্রবল জেসুসের। লিভারপুলের হয়ে গত মৌসুমে দারুণ খেলা রবের্ত ফিরমিনোর বদলে প্রস্তুতি ম্যাচে শুরুর একাদশে জেসুসেই ভরসা রেখেছেন কোচ তিতে।

রাশিয়া বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা হতে পারলে ২০০২ সালের জাপান-দক্ষিণ কোরিয়া বিশ্বকাপে গোল্ডেন বুট জয়ী রোনালদোর পর এই কীর্তি গড়া প্রথম ব্রাজিলিয়ান হবেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

তবে নিজেদের প্রথম ম্যাচের আগে এসব নিয়ে ভাবছেন না বলে সংবাদ সম্মেলনে দাবি করেন ম্যানচেস্টার সিটির এই তারকা।

“এমনকি তিতে আমাদের এই বিকল্পগুলো (নেইমার, ফিলিপে কৌতিনিয়ো ও উইলিয়ানকে সামনে খেলানো) দেওয়ার আগে আমি সব সময় নিশ্চিন্তই থেকেছি। বল পায়ে বা বল ছাড়া আমি খুবই সক্রিয়।”

“সর্বোচ্চ গোলদাতা হতে পারে এমন আরও অনেক খেলোয়াড় আছে। অন্য খেলোয়াড়দের নিয়ে কি ভাবছি তা আমি বলতে পারি না। কিন্তু যেভাবেই পারি আমি দলকে সাহায্য করতে মনোযোগী। সেটা গোল করে বা গোলে অবদান রেখে অথবা ট্যাকল করে, যেভাবেই হোক। দলের জন্য খেলাতেই আমাদের মনোযোগ।”

‘ই’ গ্রুপে সুইজারল্যান্ডের পর ২২ জুন কোস্টা রিকা ও ২৭ জুন সার্বিয়ার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।