আর্জেন্টিনার গোলপোস্টে ঠাঁই পাওয়া নিয়ে নিশ্চিত নন কাবাইয়েরো

হাইতির বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনার পোস্টের নিচে ছিলেন উইলফ্রেদো কাবাইয়েরো। কিন্তু বিশ্বকাপে সেরা একাদশে ঠাঁই পাওয়া নিয়ে নিশ্চিত নন চেলসির এই গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2018, 06:04 AM
Updated : 15 June 2018, 06:16 AM

প্রথম পছন্দের গোলরক্ষক সের্হিও রোমেরো হাঁটুর চোটে ছিটকে পড়ায় আর্জেন্টিনা দলে কাবাইয়েরো, ফ্রাঙ্কো আরমানির সঙ্গে যোগ দিয়েছেন নাহুয়েল গুসমান। ধারণা করা হচ্ছে কোচ হোর্হে সাম্পাওলি কাবাইয়েরোকে সেরা একাদশে বেছে নেবেন। 
 
“তিন জন গোলরক্ষকই মনে করছে শুরুর একাদশে থাকবে। যতক্ষণ না কোচের কাছ থেকে তালিকাটা শুনছি, আমরা জানব না কে থাকবে।”
 
“আমি শেষ ম্যাচ খেলেছি কিন্তু আমরা প্রতিটি দিন সেরা একাদশে থাকার জন্য লড়াই করছি। আমি মনে করি, আর্জেন্টিনা এবং হোর্হের খেলার ধরণ গোলরক্ষকের কাছে আরও পায়ের কাজ দাবি করে।”
 
গত মৌসুমে চেলসির হয়ে ১৪ ম্যাচ খেলা কাবাইয়েরোর জাতীয় দলের অভিজ্ঞতা বেশি নয়। গত মার্চে ইতালির কাছে ২-০ গোলে হারা ম্যাচে আর্জেন্টিনা দলে অভিষেক হয়েছিল। তবে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলে খেলেছেন। ২০০১ সালের ফিফা যুব বিশ্বকাপ জিতেছেন তিনি।
 
জাতীয় দলে খেলার অভিজ্ঞতা না থাকলেও ৩৬ বছর বয়সী এই গোলরক্ষক বলেন, “এই দলের সঙ্গে অল্প সময় থাকলেও তারা আমাকে খুব ভালোভাবে স্বাগত জানিয়েছে। 
 
চোটের হানায় আর্জেন্টিনার প্রস্তুতিতে বাধা পড়েছে। রোমেরোর মতো হাঁটুর চোটে ছিটকে পড়েছেন মিডফিল্ডার মানুয়েল লানসিনি। তাছাড়া হাইতির বিপক্ষে ৪-০ গোলে জেতা ম্যাচের পর ফিলিস্তিনিদের প্রতিবাদের কারণে ইসরায়েলের সঙ্গে প্রস্তুতি ম্যাচটা খেলা হয়নি আর্জেন্টিনার। তবে কাবাইয়েরোর দাবি প্রস্তুতি ভালোই হয়েছে তাদের।
 
“আমি মনে করি, প্রস্তুতি ভালো হয়েছে। আমরা ভালো আছি। কঠোর পরিশ্রম করছি। একমাত্র নেতিবাচক বিষয় হলো, আমরা রোমেরো ও লানসিনিকে হারিয়েছি। কিন্তু কাজ চালিয়ে যেতে আমরা ওই সব চোট পেছনে ফেলেছি। বুঝতে পেরেছি যে সম্ভাব্য সেরাভাবে বিশ্বকাপ শুরুর করতে হবে আমাদের।”
 
“আমরা কিসের মধ্যে দিয়ে গিয়েছিলাম, সেটা কোনো ব্যাপার নয়। এখন আমাদেরকে নিজেদের মতো করে উপভোগ করতে হবে এবং সর্বোচ্চ যেটা পারি, করতে হবে। আমরা ভালো অবস্থায় আছি; আমাদের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছানোর জন্য কিছু বিষয়ের উন্নতি করছি।”              
শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করবে আর্জেন্টিনা। প্রথম ম্যাচটা কঠিন হবে বলেও সতীর্থদের সতর্ক করে দিয়েছেন কাবাইয়েরো।
 
“আমরা আমাদের প্রতিপক্ষ সম্পর্কে অনেক জানি। আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচটি কঠিন হবে। তারা দেয়ালের মতো করে খুব ভালোভাবে রক্ষণ সামলাতে পারে। আক্রমণ করতে আমাদের সম্ভাব্য সব কৌশল কাজে লাগাতে হবে।”
 
‘ডি’ গ্রুপে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অপর দুই প্রতিপক্ষ নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।