ইংল্যান্ডকে শিরোপার দাবিদার দেখছেন মরিনিয়ো

ইংল্যান্ডকে কেউ সেভাবে রাশিয়া বিশ্বকাপের ফেভারিট মনে করছে না। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ জোসে মরিনিয়োর মনে হচ্ছে, তরুণ কিন্তু অভিজ্ঞ ইংলিশ দলটি রাশিয়াতে শিরোপা জয়ের দাবিদার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2018, 03:37 AM
Updated : 15 June 2018, 03:37 AM

ইউনাইটেডের জেসি লিনগার্ড, অ্যাশলে ইয়াং, ফিল জোন্স, মার্কাস র‌্যাশফোর্ডসহ ইংল্যান্ডের বিশ্বকাপ দলে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্য দলেরও মেধাবী খেলোয়াড় থাকায় আশা দেখছেন মরিনিয়ো।

“আমি মনে করি, তারা বিশ্বকাপ জিততে পারে। আমি মনে করি, তাদের তরুণ কিন্তু মেধাবী এক দল খেলোয়াড় আছে। তাদের সবাই বয়স এবং অভিজ্ঞতার দিক থেকে ভালো। তারা বিশ্বের সেরা ঘরোয়া লিগ ইংলিশ প্রিমিয়ার লিগে খেলে।”

“সবাই সেরা দলে খেলে। সবারই উচু পর্যায়ের ফুটবল প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগে খেলার অভিজ্ঞতা আছে। তাই আমি মনে করি, তারা পারবে।”

রাশিয়ায় ফেভারিটদের তালিকায় আছে জার্মানি, স্পেন, আর্জেন্টিনা, ফ্রান্স ও ব্রাজিল। কিন্তু মরিনিয়ো মনে করিয়ে দিলেন দলে শক্তি ও গভীরতা থাকলে সব সময় সফল হওয়া যায় না।

“ফেভারিটদের ভালো স্কোয়াড আছে কিন্তু ভালো স্কোয়াড সবসময় ভালো দল তৈরি করে না। কখনও কখনও খুব বিশেষ স্কোয়াড না থাকলে বেশি ভালো দল তৈরি করা যায়।”

“কিন্তু আমি বড় কোনো বিস্ময় প্রত্যাশা করি না। আমি মনে করি, দক্ষিণ আমেরিকা এবং ইউরোপের বড় দলগুলোই শিরোপার জন্য লড়াই করবে।”

সোমবার বাংলাদেশ সময় রাত ১২টায় তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করবে ইংল্যান্ড। ‘জি’ গ্রুপে ১৯৬৬ বিশ্বকাপের চ্যাম্পিয়নদের অপর দুই প্রতিপক্ষ পানামা ও বেলজিয়াম।