শিষ্যদের পা মাটিতে রাখার আহ্বান রাশিয়া কোচের

বছরের পর বছর ধরে নানা সমস্যার মুখোমুখি হওয়ার পর বিশ্বকাপের শুরুতেই বিশাল ব্যবধানে জয় পাওয়ায় স্বাভাবিকভাবেই ভীষণ খুশি রাশিয়ার কোচ ও খেলোয়াড়েরা। তবে উচ্ছ্বাসে গা না ভাসিয়ে শিষ্যদের মাটিতে পা রাখার আহ্বান জানিয়েছেন দলটির কোচ স্তানিস্লাভ চেরচেশভ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2018, 10:28 PM
Updated : 14 June 2018, 10:31 PM

বৃহস্পতিবার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে উড়িয়ে দেয় রাশিয়া। ১৯৩৪ আসরের পর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের এটাই সবচেয়ে বড় জয়ের রেকর্ড।

ম্যাচ শেষে দলের খেলোয়াড়দের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করে চেরচেশভ বলেন, “আজ আমরা দেখিয়েছি যে, আমরা ঠিক পথেই আছি। কিন্তু আমাদের এই ম্যাচের কথা ভুলে যেতে হবে…এবং আগামী ধাপে মনোযোগ দিতে হবে।”

মিশরের বিপক্ষে আগামী মঙ্গলবার মাঠে নামবে রাশিয়া। আর ২৫ জুন ‘এ’ গ্রুপের ফেভারিট উরুগুয়ের বিপক্ষে খেলবে স্বাগতিকরা।

চোটের জন্য আগেই বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারানো রাশিয়া বিশ্বকাপ শুরুর ম্যাচে হারায় আক্রমণের বড় অস্ত্র আলান জাগোয়েভকে। চোট পেয়ে ২৫তম মিনিটে মাঠের বাইরে চলে যান এই ফরোয়ার্ড। তার জায়গায় নামা দেনিস চেরিশেভ জোড়া গোল করে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া জাগোয়েভের বাকি টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কা ফুটে ওঠে কোচের কথায়। শুক্রবার ডাক্তারি পরীক্ষার পরই তার অবস্থার সম্পর্কে ধারণা পাওয়া যাবে বলে জানিয়েছেন কোচ চেরচেশভ।