‘অনেক চাপে আছে মেসি’

বিশ্বকাপ ও কোপা আমেরিকা মিলিয়ে টানা তিন ফাইনালে হারের কারণে আর্জেন্টিনা অনেক চাপে আছে বলে মনে করেন হাভিয়ের জানেত্তি। দলটির তারকা ফরোয়ার্ড লিওনেল মেসির ওপরও চাপ অনেক বেশি বলে মনে হচ্ছে দেশটির সাবেক এই ডিফেন্ডারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2018, 04:55 PM
Updated : 14 June 2018, 04:56 PM

২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ে মারিও গোটসের গোলে জার্মানির কাছে হারে আর্জেন্টিনা। এরপর ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালের চিলির কাছে হেরেও স্বপ্ন ভাঙে তাদের।

বার্সেলোনার হয়ে ভুরিভুরি শিরোপা জেতা ৩১ বছর বয়সী মেসি এ পর্যন্ত আর্জেন্টিনার হয়ে ২০০৮ সালের অলিম্পিকের ফুটবল ইভেন্টের সোনা জিতেছিলেন। জাতীয় দলের হয়ে কোনো সাফল্য নেই তার। জানেত্তি তাই মনে করেন, মেসির ওপর চাপ অনেক বেশি।

“মেসির ওপর অনেক চাপ। শুধু এই প্রতিযোগিতার (রাশিয়া বিশ্বকাপ) জন্য নয়, অতীতের কারণেও। সবাই প্রত্যাশা করে এটা তার বিশ্বকাপ হবে এবং এটা আর্জেন্টিনা জিততে পারে কিন্তু এটা কঠিন হবে। কেননা, গোছালো আরও জাতীয় দল আছে।”

“কোপা আমেরিকার দুটি ফাইনালের হার এবং বিশ্বকাপের ফাইনালের হারের কারণে গণমাধ্যম তার এবং দলের ওপর চাপ আরও বাড়িয়েছে।”

“বিশ্বকাপ দেশের সবকিছু বুদ করে রাখে। এই জাতীয় দলটার জন্য প্রবল আগ্রহ এবং আবেগ আছে এবং আমরা প্রতিযোগিতার শেষ পর্যন্ত পৌঁছানোর আশা করি।”

শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে আইসল্যান্ড। ‘ডি’ গ্রুপে অপর দুই দল নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।