গোলের জন্য এমবাপের ভরসা গ্রিজমান

ইউরো ২০১৬ থেকেই অঁতোয়ান গ্রিজমান নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে চলেছেন বলে মনে করেন ফ্রান্স জাতীয় দলে তার সতীর্থ কিলিয়ান এমবাপে। তাই রাশিয়া বিশ্বকাপে গোলের জন্য ভরসা করছেন আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ডের উপর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2018, 07:28 AM
Updated : 14 June 2018, 07:28 AM

দুই বছর আগে ঘরের মাঠে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে পর্তুগালের কাছে হেরে রানার্সআপ হয় দিদিয়ে দেশমের ফ্রান্স। ৬ গোল করে আসরে সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি পান গ্রিজমান।

বিশ্বকাপে গ্রিজমান, এমবাপে, উসমান দেম্বেলে, পল পগবাদের ফ্রান্সকে ফেভারিটের তালিকায় ওপরের সারিতে রাখছেন সবাই। এমবাপে মনে করেন এরই মধ্যে বড় টুর্নামেন্টে প্রত্যাশার চাপ সামলে দারুণ কিছু করে দেখিয়েছেন আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড গ্রিজমান।

বুধবার সংবাদ সম্মেলনে পিএসজি ফরোয়ার্ড বলেন, “আমি মনে করি ইউরোর পর থেকে এরই মধ্যে সে বস। আপনি যখন নিজের দেশে সর্বোচ্চ গোলদাতা হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শেষ করেন তখন আপনি দুনিয়াকে দেখিয়ে দেন যে আপনার কাঁধ চাপ নেওয়ার মতো শক্তিশালী।”

“এটা সত্যি যে প্রতিযোগিতাটির পর সে একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে গেছে। কিন্তু গোলের পর গোল করে সে দেখিয়েছে কতটা অসাধারণ খেলোয়াড় সে ছিল এবং আছে।”

“যদি আমরা ফল পেতে চাই, সে হবে সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

আগামী শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করবে ফ্রান্স। ‘সি’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ পেরু ও ডেনমার্ক।