লোপেতেগির বরখাস্তে 'প্রভাব পড়বে না' স্পেন দলে

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে কোচ হুলেন লোপেতেগিকে বরখাস্তের ঘটনা  স্পেন দলে কোনো প্রভাব ফেলবে না বলে মনে করেন অধিনায়ক সের্হিও রামোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2018, 04:16 PM
Updated : 13 June 2018, 04:16 PM

মঙ্গলবার লোপেতেগির সঙ্গে তিন বছরের চুক্তির ঘোষণা দেয় রিয়াল মাদ্রিদ। এর পরদিনই ৫১ বছর বয়সী এই কোচকে ছাঁটাই করে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। তার জায়গায় বিশ্বকাপের জন্য ফের্নান্দো ইয়েররোকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়ে নিয়োগ দিয়েছে তারা।

শুক্রবার প্রতিবেশী পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু হবে স্পেনের। 'বি' গ্রুপে তাদের অপর দুই প্রতিদ্বন্দ্বী মরক্কো ও ইরান।

বিশ্বকাপ শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে নামার আগমুহূর্তে কোচিংয়ে পরিবর্তন হলেও তাতে কোনো সমস্যা দেখছেন না রামোস।

এক টুইট বার্তায় স্পেনের রক্ষণভাগের তারকা এই খেলোয়াড় লিখেছেন, "আমরা জাতীয় দল। আমরা একটা রং, সমর্থক, দেশের প্রতিনিধিত্ব করি। দায়িত্ব ও দায়বদ্ধতা আপনার সঙ্গে থাকে...গতকাল, আজ ও আগামীকাল, একসঙ্গেই আছি।"

স্পেনের কোচের দায়িত্ব নেওয়া ইয়েররো খেলোয়াড় হিসেবে ছিলেন বেশ সফল। রিয়ালের হয়ে পাঁচবার লা লিগার পাশাপাশি জিতেন তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

তবে কোচ হিসেবে খুব একটা অভিজ্ঞ নন ইয়েররো। ২০১৬-১৭ মৌসুমে দ্বিতীয় সারির দল ওভিয়েদোর দায়িত্ব নেওয়ার আগে ২০১৪-১৫ মৌসুমে রিয়াল মাদ্রিদে কার্লো আনচেলত্তির সহকারী হিসেবে দায়িত্ব পালন করেন স্পেনের সাবেক এই সেন্টার-ব্যাক।

গত নভেম্বর থেকে স্পেন দলের ক্রীড়া পরিচালকের দায়িত্বে ছিলেন ইয়েররো।