সালাহ ব্যালন ডি'অর জিততে পারে: রোনালদো

গত এক দশকে ব্যালন ডি'অর মানেই লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর আধিপত্য। বর্ষসেরা ফুটবলারের পুরস্কারে দুজনের আধিপত্য লিভারপুল তারকা মোহামেদ সালাহ ভাঙতে পারেন বলে বিশ্বাস পর্তুগাল অধিনায়কের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2018, 02:52 PM
Updated : 12 June 2018, 02:55 PM

লিভারপুলের হয়ে প্রথম মৌসুমটা দারুণ কেটেছে মিশরীয় ফরোয়ার্ড সালাহর। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ গোল। জিতেন ইংলিশ প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট। 

সবাইকে অবাক করে এবারের চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের ফাইনালে ওঠার পেছনে বড় অবদান ছিল দারুণ ফর্মে থাকা সালাহর। তবে অ্যানফিল্ডের ক্লাবটির শেষটা হয় হতাশাজনক। কিয়েভের ফাইনালের প্রথমার্ধে কাঁধে চোট পেয়ে মাঠ ছাড়েন সালাহ, রিয়ালের কাছে ৩-১ গোলে হারে লিভারপুল।

চোট কাটিয়ে সালাহ বিশ্বকাপে তার নৈপুণ্য দেখাবেন বলে বিশ্বাস রোনালদোর।

মিশরের এই ফরোয়ার্ডকে নিয়ে সাংবাদিকদের রিয়াল মাদ্রিদের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় বলেন, "এই বছরের বিস্ময়গুলোর মধ্যে সালাহ অন্যতম। আশা করি, কিয়েভের ফাইনালের চোট তাকে বাইরে রাখবে না।"

২০০৮ সাল থেকে সমান পাঁচবার করে ব্যালন ডি'অর জিতেছেন মেসি ও রোনালদো। ব্যক্তিগত অর্জনের এই লড়াইয়ে সালাহর আসার সম্ভাবনা দেখছেন ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়।

"অনেক মানুষ ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসির মধ্যেই ব্যালন ডি'অর লড়াইয়ের কথা বলে। তবে এই দৌড়ে অন্য খেলোয়াড়দেরও আসার সুযোগ রয়েছে। নিশ্চিতভাবে সালাহ তাদের একজন।"