রোমারিওকে ছুঁয়ে গর্বিত নেইমার

ব্রাজিলের হয়ে গোল করায় সাবেক তারকা রোমারিওকে ছুঁতে পেরে গর্বিত সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ড নেইমার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2018, 10:11 AM
Updated : 11 June 2018, 10:11 AM

রোববার অস্ট্রিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ব্রাজিলের ৩-০ ব্যবধানের জয়ে দ্বিতীয় গোলটি করে দেশের হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় তৃতীয় স্থানে থাকা রোমারিওর পাশে বসেন নেইমার। দুই জনেরই গোল ৫৫টি।
 
গত ফেব্রুয়ারিতে পিএসজির হয়ে লিগ ওয়ানের ম্যাচে পায়ে চোট পেলে তিন মাসের বেশি সময় খেলার বাইরে থাকতে হয় নেইমারকে। দীর্ঘ সময় পর মাঠে ফিরলেও নৈপুণ্যে ভাটা নেই তার।
 
৪ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে দলের ২-০ ব্যবধানে জেতা প্রস্তুতি ম্যাচে বদলি হিসেবে নেমে করেন দারুণ এক গোল। অস্ট্রিয়ার বিপক্ষে শুরুর একাদশে নেমে খেলেন ৮৪ মিনিট। নেইমার জানান দেন বিশ্বকাপের জন্য পুরোপুরি প্রস্তুত তিনি।
  
ব্রাজিলের জার্সিতে ৮৫ ম্যাচে ৫৫ গোল করা নেইমার ৭ গোল করলে দ্বিতীয় স্থানে থাকা রোনালদোর পাশে বসবেন। ২২ গোল করলে ২৬ বছর বয়সী এই খেলোয়াড় ছুঁয়ে ফেলবেন দেশটির হয়ে সর্বোচ্চ গোল করা কিংবদন্তি পেলেকে।
 
রোমারিওর পাশে নাম লেখানো নিয়ে নেইমার সাংবাদিকদের বলেন, “রোমারিওর কাছে পৌঁছানো এবং ব্রাজিল দলের শীর্ষ গোলদাতাদের তালিকায় থাকাটা আমার জন্য বিরাট সম্মানের, অনেক আনন্দের।”
 
“কোনো না কোনোভাবে আমি তাকে শ্রদ্ধা জানাতে চেয়েছিলাম। কারণ তিনি একজন আদর্শ। গত সপ্তাহে আমি যেমনটা বলেছিলাম, আমি কারোর চেয়ে ভাল হতে চাই না, নিজের মতোই হতে চাই।”
 
আগামী রোববার সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তিতের দলের রাশিয়া বিশ্বকাপ মিশন। ‘ই’ গ্রুপে তাদের অপর দুই প্রতিদ্বন্দ্বী কোস্টা রিকা ও সার্বিয়া।”