রোমারিওর পাশে নেইমার

অস্ট্রিয়ার বিপক্ষে দারুণ এক গোলে রোমারিওকে ছুঁয়ে ফেললেন নেইমার। ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় উঠে এলেন তৃতীয় স্থানে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2018, 05:06 PM
Updated : 10 June 2018, 05:06 PM

ভিয়েনায় রোববার অস্ট্রিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে ব্রাজিলের ৩-০ ব্যবধানের জয়ে দ্বিতীয় গোলটি করেন নেইমার। এই গোল তাকে বসায় রোমারিওর পাশে। দেশের হয়ে দুই জনেরই গোল ৫৫টি। ব্রাজিলের হয়ে তাদের চেয়ে বেশি গোল আছে কেবল রোনালদো (৬২) ও পেলের (৭৭)।

পিএসজির হয়ে গত ২৫ ফেব্রুয়ারি লিগ ওয়ানের ম্যাচে পায়ের পাতার মেটাটারসাল হাড় ভাঙার পর দীর্ঘদিন খেলার বাইরে ছিলেন নেইমার। গত রোববার ক্রোয়েশিয়ার বিপক্ষে বদলি হিসেবে প্রথম মাঠে নামেন এই ফরোয়ার্ড। ২-০ ব্যবধানে জেতা ওই ম্যাচে দলকে এগিয়ে নেওয়া গোলটি করেছিলেন তিনি। 

এরপর প্রথমবারের মতো নেইমার ফিরলেন শুরুর একাদশে। অস্ট্রিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে জানান দিলেন, বিশ্বকাপের জন্য পুরোপুরি প্রস্তুত তিনি।

৬৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। তাকে লক্ষ্য করে পাওলিনিয়োর পাস কোনোমতে ঠেকিয়ে দেন ড্রাগোভিচ। বল পেয়ে যান উইলিয়ান। খানিকটা এগিয়ে বল দেন অরক্ষিত নেইমারকে। পায়ের কারিকুরিতে এগিয়ে আসা এক খেলোয়াড়কে পরাস্ত করে গোলরক্ষকের পাশ দিয়ে তিনি বল পাঠান জালে।