চ্যাম্পিয়ন্স লিগ জিততে গ্রিজমানকে চান মেসি

অঁতোয়ান গ্রিজমানের মতো বিশ্বমানের খেলোয়াড়কে দলে টানতে পারলে বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাটা অনেকটাই সহজ হবে বলে মনে করেন লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2018, 01:22 PM
Updated : 10 June 2018, 01:24 PM

আতলেতিকো মাদ্রিদ তারকা গ্রিজমানের বার্সেলোনায় যোগ দেওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে অনেক আগে থেকেই। ফরাসি ফরোয়ার্ডও জানিয়েছেন, চলতি সপ্তাহেই নির্ধারিত হবে তার ক্লাব ভবিষ্যৎ।

গ্রিজমান যোগ দিলে আরও শক্তিশালী হবে বার্সেলোনার তারকাসমৃদ্ধ আক্রমণভাগ। মেসি ছাড়াও কাতালান দলটিতে আছেন লুইস সুয়ারেস, উসমান দেম্বেলে ও ফিলিপে কৌতিনিয়ো। 

২৭ বছর বয়সী গ্রিজমানকে দলে পাওয়ার সম্ভাবনায় রোমাঞ্চিত মেসি। ২০১৫ সালের পর থেকে ইউরোপের সেরা ক্লাবের লড়াইয়ে শেষ আট পার করতে না পারা বার্সেলোনার জন্য এই ফরাসি ফরোয়ার্ড দারুণ কিছু করতে পারবেন বলে মনে করেন আর্জেন্টাইন তারকা।

“আবার চ্যাম্পিয়ন্স লিগ জিততে আমাদের সেরা খেলোয়াড়দের প্রয়োজন এবং গ্রিজমান তাদের একজন।”

“যদি ক্লাব তার সাথে চুক্তি করে তবে দারুণ হবে। আমি জানি না সে অগ্রাধিকার তালিকায় আছে কি-না। সেটা নির্ভর করে খেলোয়াড় কেনার কমিটি ও কোচের উপর।”

“আমি শুধু বলতে পারি যে চ্যাম্পিয়ন্স লিগ জিততে আপনার সেরা খেলোয়াড় থাকতেই হবে এবং সে অনেক ভালো।”

এরনেস্তো ভালভেরদের অধীনে প্রথম মৌসুমেই ঘরোয়া ডাবল ঘরে তুলেছে বার্সেলোনা। তবে এই অর্জন রঙ হারায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে রোমার কাছে বিব্রতকর হারে।

যদিও সাফল্যকে খাটো করতে নারাজ মেসি। সদ্য শেষ হওয়া ২০১৭-১৮ মৌসুম সফল কেটেছে বলেই দাবি করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ড। চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার সঙ্গে লা লিগা ও কোপা দেল রে শিরোপার বিনিময় করতেও রাজি নন মেসি।

“না, লা লিগা ও কোপা দেল রে জয় সত্যি গুরুত্বপূর্ণ। এটা সহজ নয়।” 

“চ্যাম্পিয়ন্স লিগে যা ঘটেছে তা সত্ত্বেও মৌসুমটা সত্যি ভালো ছিল।”

“ঘরোয়া ডাবলে আমাদের দারুণ একটা বছর কেটেছে। এটা সত্যি যে জয়ের মর্যাদার কারণে চ্যাম্পিয়ন্স লিগ সবাইকে রোমাঞ্চিত করে। কিন্তু সে জন্য যা আমরা করেছি তা থেকে কিছু সরিয়ে নেওয়ার প্রয়োজন নেই।”