রোনালদোদের আরও উন্নতির তাগিদ সান্তোসের

তিউনিশিয়া ও বেলজিয়ামের সঙ্গে ড্রয়ের পর নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে দাপুটে ফুটবল খেলে আলজেরিয়াকে উড়িয়ে দিয়েছে পর্তুগাল। তবে বিশ্বকাপে ভালো করতে এখনো অনেক উন্নতির জায়গা দেখছেন দলটির কোচ ফের্নান্দো সান্তোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2018, 03:33 PM
Updated : 8 June 2018, 04:05 PM

ছুটি কাটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো। আলজেরিয়ার বিপক্ষে জোড়া গোল করে নজর কেড়েছেন পিএসজির তরুণ ফরোয়ার্ড গনসালো গেদেস।

১৫ জুন স্পেনের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পর্তুগাল। ‘বি’ গ্রুপে বর্তমান ইউরো চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ মরক্কো ও ইরান। ৯ জুন মরক্কো ও ২৫ জুন ইরানের বিপক্ষে লড়বে তারা।

লিসবনে আলজেরিয়ার বিপক্ষে জয়ের পর সান্তোস বলেন, “আমরা এখনো নিখুঁত হওয়া থেকে অনেক দূরে, টুর্নামেন্ট এগোনোর সাথেই আমরা উন্নতি করব।”

“ঠিকঠাক গুছিয়ে নেওয়ার জন্য শেষ পর্যায়ের কিছু কাজ বাকি, এই দলে অনেক খেলোয়াড়ই প্রথমবারের মতো একসাথে খেলছে।”

ব্রুনো ফের্নান্দেস ও গেদেসের মতো তরুণরা প্রস্তুতি ম্যাচে আলো ছড়ালেও আত্মতুষ্টিতে ভুগতে রাজি নন পর্তুগালকে ইউরো জেতানো এই কোচ। পুরো দলকেই বিশ্বকাপের জন্য প্রস্তুত করতে চান।

“এই ম্যাচ থেকে আপনি কোন সিদ্ধান্তে আসতে পারেন না। অবশ্যই আমরা শুরুর একাদশ নির্বাচনের অনেক কাছে পৌঁছেছি। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ উপলব্ধি হলো, দলে জায়গা পাওয়ার প্রতিযোগিতায় আমার ২৩ জন খেলোয়াড় প্রস্তুত আছে।”