কোস্টা রিকাকে হারাল ইংল্যান্ড

প্রথমার্ধে দলকে এগিয়ে নিলেন মার্কাস র‌্যাশফোর্ড। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ালেন ড্যানি ওয়েলবেক। রাশিয়া বিশ্বকাপ সামনে রেখে খেলা প্রস্তুতি ম্যাচে কোস্টা রিকাকে ২-০ গোলে সহজেই হারাল ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2018, 09:11 PM
Updated : 7 June 2018, 09:56 PM

২০১৪ সালের বিশ্বকাপের সর্বশেষ দেখায় কোস্টা রিকাকে হারাতে পারেনি ইংল্যান্ড। ব্রাজিলের আসরে দলটির সঙ্গে গোলশূন্য ড্র করেছিল ১৯৬৬ সালে নিজেদের একমাত্র বিশ্বকাপ শিরোপা জেতা দলটি।

লিডসের মাঠে বৃহস্পতিবার ম্যাচের ত্রয়োদশ মিনিটে র‌্যাশফোর্ডের দারুণ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। ২৫ গজ দূর থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ডের নেওয়া শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। বল ধরার কোনো সুযোগই ছিল না কেইলর নাভাসের।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে আধিপত্য করা ইংল্যান্ড ব্যবধান দ্বিগুণ করে নেয় ৭৬তম মিনিটে। ডি-বক্সের ভেতর থেকে ডেলে আলির বাড়ানো ক্রসে ডাইভিং হেডে অনায়াসে গোলরক্ষককে পরাস্ত করেন আর্সেনালের ফরোয়ার্ড ওয়েলবেক।

আগের প্রীতি ম্যাচে ওয়েম্বলিতে নাইজেরিয়াকে ২-১ গোলে হারানো ইংল্যান্ড রাশিয়া বিশ্বকাপে আগামী ১৮ জুন প্রথম ম্যাচ খেলবে তিউনিশিয়ার বিপক্ষে। ‘জি’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ বেলজিয়াম ও পানামা।

ব্রাজিল, সুইজারল্যান্ড ও সার্বিয়ার সঙ্গে ‘ই’ গ্রুপে আছে কোস্টা রিকা। আগামী ১৭ জুন সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করবে তারা।