ফরাসি ওপেনের সেমিতে নাদাল

ক্যারিয়ারে একাদশ বারের মতো ফরাসি ওপেনের সেমি-ফাইনালে পৌঁছেছেন রাফায়েল নাদাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2018, 04:03 PM
Updated : 7 June 2018, 06:49 PM

বৃষ্টি বিঘ্নিত শেষ আটের ম্যাচে একাদশ বাছাই আর্জেন্টিনার দিয়েগো জুবার্সমানকে ৪-৬, ৬-৩, ৬-২, ৬-২ গেমে হারিয়েছেন ১০ বারের চ্যাম্পিয়ন স্পেনের নাদাল।

বুধবার শুরু হওয়া শেষ আটের ম্যাচটিতে প্রথম সেট ৪-৬ গেমে হারের পর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান নাদাল। দ্বিতীয় সেটে ৫-৩ গেমে এগিয়ে ছিলেন তিনি। তবে বৃষ্টির কারণে ওই দিন আর খেলা হয়নি। বৃহস্পতিবার ওখান থেকে শুরু হওয়া ম্যাচে আর ছন্দপতন হয়নি ক্লে কোর্টের রাজার।

টেনিসের উন্মুক্ত যুগে রজার ফেদেরার ও জিমি কনর্সের পর তৃতীয় খেলোয়াড় হিসেবে কোনো এক গ্র্যান্ড স্ল্যামে এগারোবার সেমি-ফাইনালে উঠলেন ১৬টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদাল।

সেমি-ফাইনালে নাদালের প্রতিপক্ষ আরেক আর্জেন্টাইন হুয়ান মার্তিন দেল পোত্রো। বুধবার মারিন সিলিচ ও দেল পোত্রোর মধ্যকার ম্যাচটিও বৃষ্টির বাধায় পড়ে। পরে বৃহস্পতিবার দারুন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে ৭-৬, ৫-৭, ৬-৩, ৭-৫ গেমে জয় পান দেল পোত্রো।

নারী এককে ফাইনালে উঠেছেন শীর্ষ বাছাই সিমোনা হালেপ। স্পেনের গার্বিনে মুগুরুসাকে ৬-১, ৬-৪ গেমে উড়িয়ে দেন গতবারের রানার্সআপ রোমানিয়ার এই খেলোয়াড়।

আরেক সেমি-ফাইনালে স্বদেশি ম্যাডিসন কিসকে ৬-৪, ৬-৪ গেমে হারিয়েছেন যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেন্স।

আগামী শনিবার শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে হালেপ ও স্টিফেন্স। এর আগে তিনবার গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে খালি হাতে ফিরতে হয়েছে হালেপকে। এর মধ্যে ২০১৪ ও ২০১৭ ফরাসি ওপেনের ফাইনালে খেলেছেন তিনি।