বিশ্বকাপে 'অন্যতম ফেভারিট’ পর্তুগাল

ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগালকে রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট বিবেচনা করতেই হবে বলে মনে করেন সাবেক পর্তুগিজ মিডফিল্ডার ডেকো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2018, 01:19 PM
Updated : 7 June 2018, 01:19 PM

অপ্রত্যাশিতভাবে ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছিল ফের্নান্দো সান্তোসের দল। গ্রুপ পর্বের তিনটি ম্যাচই ড্র করে সেরা চারটি তৃতীয় স্থানের দলের একটি হয়ে নক-আউট পর্বে উঠেছিল পর্তুগাল।
 
শেষ ষোলোয় রিকার্দো কারেসমার অতিরিক্ত সময়ের গোলে ক্রোয়েশিয়াকে এবং কোয়ার্টার ফাইনালে পোল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে শেষ চারে জায়গা করে নেন রোনালদোরা। সেমি-ফাইনালে আসরের চমক ওয়েলসকে হারানোর পর ফাইনালে স্বাগতিক ফ্রান্সকে হারিয়ে শিরোপা উৎসব করেছিল পর্তুগাল।
 
ইউরোপ সেরা হলেও রাশিয়ায় পর্তুগালকে ফেভারিট মানছেন কম লোকই। তবে সে দলে নেই ব্রাজিলিয়ান বংশোদ্ভূত মিডফিল্ডার ডেকো। 
 

”অবশ্যই বিশ্বকাপ বেশি কঠিন প্রতিযোগিতা। কিন্তু স্পেন ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়ার পর বিশ্বকাপ জিতেছিল। জার্মানি রানার্স আপ হওয়ার পর বিশ্বকাপ জিতেছিল। ঐতিহাসিকভাবে যে দল ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হয় তারা বিশ্বকাপ জিততে পারে। আমার এ নিয়ে কোনো সন্দেহ নেই।”
” যদি একটি ইউরো চ্যাম্পিয়ন দল বিশ্বকাপের ফেভারিটের তালিকায় না থাকে, তবে তা স্বাভাবিক নয়। পর্তুগাল ইতিহাসের পুনরাবৃত্তি করতে পারে।”
”পর্তুগাল ইউরোপের সেরা দলগুলোর বিপক্ষে সমানে সমান খেলেছে। এসব ম্যাচের কয়েকটি তারা জিতেছে। তাই আমি বুঝতে পারছি না, কেন পর্তুগাল অন্যতম ফেভারিট হতে পারবে না। আমার কাছে পর্তুগাল বিশ্বকাপ শিরোপার অন্যতম দাবিদার।”