বিশ্বকাপে পর্তুগালের সম্ভাবনা নিয়ে বাস্তববাদী রোনালদো

রাশিয়া বিশ্বকাপে নিজেদের ফেভারিট না ভেবে বাস্তববাদী হতে চাইছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে ফুটবলে যে কোন কিছুই অসম্ভব নয়, সেটাও মনে করিয়ে দিলেন পর্তুগিজ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2018, 11:01 AM
Updated : 7 June 2018, 11:01 AM

১৫ জুন স্পেনের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু পর্তুগালের বিশ্বকাপ অভিযান। গ্রুপ ‘বি’তে ইউরো চ্যাম্পিয়নদের অন্য দুই সঙ্গী ইরান ও মরক্কো। ১৯ জুন মরক্কো ও ২৫ জুন ইরানের বিপক্ষে লড়বে তারা।

দুই বছর আগে রোনালদোর নেতৃত্বে অনেকটাই প্রত্যাশার বিপরীতে ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল পর্তুগাল। ইউরোপ সেরা হওয়া সত্ত্বেও এবারের বিশ্বকাপে ফেভারিটের তালিকায় নেই দলটি। তবে ২০১৬ ইউরোর মতো তেমন কিছুর সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না রিয়াল মাদ্রিদের হয়ে টানা তৃতীয় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতা রোনালদো।

বিশ্বকাপে যাওয়ার আগে বুধবার রাজধানী লিসবনে পর্তুগাল দলকে রাষ্ট্রপতির পক্ষ থেকে অভ্যর্থনা জানানো হয়। ওই অনুষ্ঠানে অধিনায়ক রোনালদো বলেন, “আমি খেলোয়াড় ও কর্মকর্তাদের দৃঢ় লক্ষ্যে থাকার বিষয়টি নিশ্চয়তা দিতে পারি। আমরা জানি আমরা ফেভারিট নই, আমাদের বাস্তববাদী হতে হবে। কিন্তু ফুটবলে কোন কিছুই অসম্ভব নয়।”

“আমি মনে করি, আমাদের ম্যাচ বাই ম্যাচ ভাবতে হবে। প্রথম ম্যাচ, গ্রুপ পর্ব দারুণ কঠিন হবে। কিন্তু আমি মনে করি এই খেলোয়াড়দের নিয়ে আমাদের বড় কিছুর চিন্তা করা দরকার। আমি আত্মবিশ্বাসী যে, আমরা আমাদের সেরাটা দিব।”

“আমি যেটা বলতে পারি তা হলো আমরা ২০১৬ ইউরোর মতো শেষ পর্যন্ত লড়াই করব এবং সবসময় আশা ধরে রাখব যে ফুটবলে সব কিছুই সম্ভব।”