জোকোভিচকে হারিয়ে অবাছাই চেখিনাতোর ইতিহাস

এবারের ফরাসি ওপেনের আগে গ্র্যান্ড স্ল্যামের সেমি-ফাইনাল তো দুরের কথা, কোনো রাউন্ডে জয়ের অভিজ্ঞতাই ছিল না। এমন একজনের কাছেই অঘটনের শিকার হতে হয়েছে নোভাক জোকোভিচকে। ১২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ানকে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছেন ইতালির অবাছাই মার্কো চেখিনাতো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2018, 06:43 PM
Updated : 5 June 2018, 09:43 PM

রোলা গাঁরোয় মঙ্গলবার শেষ আটের লড়াইয়ে ২২তম বাছাই জোকোভিচকে ৬-৩, ৭-৬, ১-৬, ৭-৬ গেমে হারান বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ৭৩তম চেখিনাতো।

এই টুর্নামেন্টের আগে গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতায় মূল পর্বের কোনো ম্যাচে কখনোই জিততে পারেননি চেখিনাতো। ১৯৭৮ সালের পর কোনো গ্র্যান্ড স্ল্যামের সেমি-ফাইনালে ওঠা ইতালির প্রথম খেলোয়াড় হলেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়। ২০১৬ সালে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হয়েছিলেন তিনি; তবে পরবর্তীতে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। 

আগামী শুক্রবার শেষ চারে চেখিনাতোর প্রতিপক্ষ প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামের সেমি-ফাইনালে ওঠা ডমিনিক টিম। কোয়ার্টার-ফাইনালে জার্মানির আলেক্সান্দার জেভেরভকে সরাসরি সেটে হারান সপ্তম বাছাই অস্ট্রিয়ার এই খেলোয়াড়।    

মেয়েদের এককে প্রথম বারের মতো ফরাসি ওপেনের সেমি-ফাইনালে উঠেছেন স্লোয়ানে স্টিফেন্স। রাশিয়ার দারিয়া কাসাতকিনাকে ৬-৩, ৬-১ গেমে হারান দশম বাছাই যুক্তরাষ্ট্রের এই খেলোয়াড়।