নিজেদের মাঠে সুইজারল্যান্ডের সঙ্গে স্পেনের ড্র

রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতিপর্বে সুইজারল্যান্ডের সঙ্গে নিজেদের মাঠে পেরে ওঠেনি স্পেন। শুরুতে এগিয়ে গিয়েও ১-১ ড্র করেছে ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2018, 09:02 PM
Updated : 3 June 2018, 09:02 PM

ভিয়ারিয়ালের মাঠে শুরু থেকে বলের নিয়ন্ত্রণে একচ্ছত্র আধিপত্য করলেও গোলের দেখা পাচ্ছিল না স্পেন। ২১তম মিনিটে দিয়েগো কস্তার তৈরি করে দেওয়া বল লক্ষে রাখতে পারেননি দাভিদ সিলভা।

২৯তম মিনিটে এসে কাঙ্ক্ষিত গোল পায়মার্চে আগের প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে ৬-১ ব্যবধানে হারানো স্পেন। বাঁ-দিক থেকে ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার সিলভার উঁচু করে বাড়ানো বলে ডি-বক্সের বাইরে থেকে ডিফেন্ডার আলভারো অদ্রিওসোলার ডান পায়ের ভলি ঠিকানা খুঁজে পায়।

৬২তম মিনিটে সমতায় ফেরে আগের প্রীতি ম্যাচে পানামাকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে আসা সুইজারল্যান্ড। ডান দিক থেকে স্টেফান লিখস্টেইনারের নেওয়া শট ঝাঁপিয়ে পড়ে ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি দাভিদ দে হেয়া। গোলমুখ থেকে বাঁ পায়ের শটে সহজেই লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার রিকার্ডো রদ্রিগেজ।

শেষ দিকে সুইসদের রক্ষণে বেশ চাপ দিতে থাকে স্পেন। কিন্তু ৮২তম মিনিটে লুকাস ভাসকেসের ফ্লিক করে বাড়ানো বল লক্ষ্যে রাখতে পারেননি রদ্রিগো। চার মিনিটে পর নাচো মনরিয়েলের বাড়ানো বলে থিয়াগো আলকানতারার হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

রাশিয়া বিশ্বকাপের ‘বি’ গ্রুপে স্পেনের সঙ্গী পর্তুগাল, মরক্কো ও ইরান। আগামী ১৫ জুন পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে স্পেন।

‘ই’ গ্রুপে ব্রাজিল, কোস্টা রিকা ও সার্বিয়ার সঙ্গে রয়েছে সুইজারল্যান্ড। আগামী ১৭ জুন ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা করবে দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক