বিশ্বকাপে 'বড় হুমকি' ইংল্যান্ড

রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ডকে প্রতিদ্বন্দ্বী দেশগুলো বড় হুমকি হিসেবে দেখছে বলে মনে করেন হ্যারি কেইন। বিশ্ব সেরা হওয়ার আসরে নিজেদেরও সক্ষমতার উপরে আস্থা রাখার তাগিদ দিয়েছেন দলটির অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2018, 01:22 PM
Updated : 3 June 2018, 01:22 PM

ওয়েম্বলিতে শনিবার রাতে বিশ্বকাপের প্রস্তুতিমূলক ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২-১ গোলের কষ্টের জয় পায় ইংল্যান্ড। গ্যারি কাহিলের গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন কেইন। বিরতির পর অতিথিদের হয়ে একটি গোল শোধ করেন আলেক্স আইওবি। 

সেই ১৯৬৬ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর আর এই শিরোপা তুলে ধরা হয়নি ইংল্যান্ডের। সবশেষ ২০১৪ সালে ব্রাজিল আসরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় তারা।

তবে রাশিয়ায় গ্যারেথ সাউথগেটের দল প্রতিদ্বন্দ্বীদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত বলে বিশ্বাস টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড কেইনের।

"অনেক দেশ বিশ্বাস করে যে, ইংল্যান্ড বিশ্বকাপে বড় হুমকি। কিন্তু কিছু কারনে, আমাদের মধ্যে অনেকে এটা বিশ্বাস করে না। তবে আমি আগেও বলেছি, এটা খুবই কঠিন হবে। এতে কোনো সন্দেহ নেই। এটা বিশ্বকাপ।" 

"তবে আপনি এটা জিততে পারেন এমন বিশ্বাস আপনার থাকতে হবে। অবশ্যই অনেক পথ পাড়ি দিতে হবে। আজ আমরা যা করলাম সেটাই করে যেতে হবে।"

বৃহস্পতিবার কোস্টা রিকার বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে ইংল্যান্ড। ১৮ জুন তিউনিসিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে দলটির বিশ্বকাপ মিশন। 'জি' গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ পানামা ও বেলজিয়াম। 

বিশ্বকাপে ইংল্যান্ডের ভালো সম্ভাবনা দেখছেন নাইজেরিয়ার অধিনায়ক জন অবি মিকেল। "আমার মতে, পুরো পথ পাড়ি দেওয়ার ভালো সম্ভাবনা আছে তাদের।"