প্রস্তুতি ম্যাচে ব্রাজিলের অধিনায়ক জেসুস

বিশ্বকাপের আগে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ব্রাজিলের অধিনায়কত্ব পেয়েছেন গাব্রিয়েল জেসুস। নতুন এ দায়িত্ব উপভোগ করতে চান ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2018, 10:11 AM
Updated : 3 June 2018, 10:11 AM

তিন মাসের বেশি সময় পর এই ম্যাচ দিয়ে দলের তারকা ফরোয়ার্ড নেইমার মাঠে ফিরবেন বলে নিশ্চিত করেছেন ব্রাজিল কোচ তিতে।

রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় লিভারপুলের অ্যানফিল্ডে মুখোমুখি হচ্ছে দুই দল।

২০১৬ সালে তিতে কোচ হয়ে আসার পর থেকে ব্রাজিল জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন বেশ কয়েকজন। সেই তালিকায় সর্বশেষ যোগ হলেন জেসুস।

ম্যাচের আগে সাংবাদিকদের জেসুস বলেন, “আমি বিস্মিত যে আমি অধিনায়ক নির্বাচিত হয়েছি। কিন্তু আমি এটা স্বাভাবিকভাবে নিয়েছি। অনেক দায়িত্ব।”

সদ্য শেষ হওয়া মৌসুমে রেকর্ড গড়ে ম্যানচেস্টার সিটির ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ে বড় অবদান ২১ বছর বয়সী জেসুসের।

“জাতীয় দলের জার্সি পরার সুযোগ পেয়েছি এবং কোচ পরিষ্কার করেছেন যে, মাঠে আমিই নেতৃত্ব দেব।”

“আগামীকাল (রোববার) আমি অধিনায়ক হিসেবে আমার দেশের প্রতিনিধিত্ব করব। আমাকে এই দায়িত্ব নিতেই হবে। এটা সহজ নয়, কিন্তু আমাকে তা পালন করতেই হবে।”

নিজের নয় নম্বর জার্সি নিয়েও রোমাঞ্চিত ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“একদিন আমি ফুটবলার হবো-তা প্রত্যাশাও করিনি। এটা ছিল শুধুই একটা স্বপ্ন। নয় নম্বর জার্সিও ঠিক তাই, আমি সবসময় এ নিয়ে স্বপ্ন দেখেছি এবং এর পেছনে ছুটেছি।”

“সেলেসাওদের হয়ে ইতিহাস গড়েছেন এমন অনেক খেলোয়াড়ের নয় নম্বর জার্সি পরার সুযোগ পেয়েছি। আমিও একই পথ অনুসরণ করার লক্ষ্য স্থির করেছি।”

১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপ যাত্রা। 'ই' গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।