নেইমারকে ‘আত্মবিশ্বাসী’ দেখাচ্ছে

চোট কাটিয়ে ফিটনেস ফিরে পাওয়ার লড়াইয়ে নেইমার ভীত নয় বলে জানিয়েছেন জাতীয় দলে তার সতীর্থ ফের্নানদিনিয়ো। বিশ্বকাপের আগে ব্রাজিলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বেশ আত্মবিশ্বাসী দেখাচ্ছে বলেও জানিয়েছেন মাঝ মাঠের এই খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2018, 10:33 AM
Updated : 1 June 2018, 10:33 AM

ফেব্রুয়ারির শেষ দিকে পিএসজির হয়ে মার্সেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে বাঁ পায়ের মেটাটারসাল হার ভাঙার পর থেকেই খেলার বাইরে নেইমার। এর মধ্যে অনুশীলনে ফেরা এই ফরোয়ার্ডের লক্ষ্য এখন বিশ্বকাপের আগে শতভাগ ফিট হওয়া।

নেইমারের চোটের মতোই একটা চোট পাওয়ার অভিজ্ঞতা আছে ফের্নানদিনিয়োর। তাই সতীর্থের পরিস্থিতিটা ভাল করেই বুঝতে পারছেন ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার। তার মতে, বিশ্বকাপে খেলার জন্য সঠিক পথেই আছে নেইমার।

"নেইমার যে ধরনের চোট পেয়েছিল তা একটু কঠিনই। আমি এটা বলতে পারি, কারণ আমিও এমন চোটে পড়েছিলাম।…ফিরে আসার প্রক্রিয়াটাও একটু জটিল।"

"তবে অনুশীলনের সময় সে যে ধরনের নড়াচড়া করছে এবং যেভাবে অনুশীলন করছে তাতে আমি মনে করি, সে খুব ভাল অবস্থায় আছে। সে তার আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে। এটা খুবই গুরুত্বপূর্ণ। সে খুব দুঃসাহসীও। সে ড্রিবল করে ডিফেন্সকে ফাঁকি দেওয়ার চেষ্টা করছে। সে ভীত নয়।"

"শতভাগ আত্মবিশ্বাস ফিরে পেতে ওটা প্রথম ধাপ। আমরা চাই বিশ্বকাপে আমাদের প্রথম ম্যাচের আগেই যত দ্রুত সম্ভব সে পুরো ফিট উঠুক। আমার কোনো সন্দেহ নেই যে, তার মতো একজন খেলোয়াড় আমাদের দলের জন্য বড় একটা পার্থক্য গড়ে দিবে।"

১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু হবে ব্রাজিলের। 'ই' গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।

বিশ্বকাপের আগে নিজেদের ঝালাই করে নিতে দুটি প্রস্তুত ম্যাচ খেলবে ব্রাজিল। এর মধ্যে রোববার ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে নেইমার খেলবেন কি-না তা এখনও নিশ্চিত নয়। বৃহস্পতিবার দলের সঙ্গে অনুশীলনও করেননি ২৬ বছর বয়সী তারকা।

তিতের দলের অপর প্রস্তুতি ম্যাচ ১০ জুন অস্ট্রিয়ার বিপক্ষে।