রাশিয়া বিশ্বকাপে শঙ্কায় সালাহ

কদিন আগে কাঁধে চোট পাওয়া মোহামেদ সালাহর রাশিয়া বিশ্বকাপে খেলার সম্ভাবনা আরও অনিশ্চয়তার মুখে পড়েছে। মিশরের এই ফরোয়ার্ডকে তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে বলে জানানো হয়েছে তার ক্লাব লিভারপুলের পক্ষ থেকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2018, 01:30 PM
Updated : 30 May 2018, 01:30 PM

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার সময় গত শনিবার রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্হিও রামোসের সঙ্গে বল কাড়াকাড়ির সময় চোট পান সালাহ। পুরোপুরি সেরে উঠে রাশিয়ায় ১৪ জুন শুরু হতে যাওয়া ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্টে খেলতে মরিয়া আক্রমণভাগের এই খেলোয়াড়।

লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ পরদিন সালাহর চোট গুরুতর বলে জানান। গত সোমবার এক টুইট বার্তায় সালাহ জানান, দ্রুত সুস্থ হয়ে বিশ্বকাপে দেশকে প্রতিনিধিত্ব করার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

তবে সম্প্রতি লিভারপুলের ফিজিও রুবেন পন্স স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কাকে সালাহর চোট নিয়ে বলেন, “যা হয়েছে তাতে সে খুবই মর্মাহত। তবে সে সেরে ওঠার লক্ষ্যে স্থির। দেখা যাক, সে কবে নাগাদ প্রস্তুত হয়ে উঠতে পারে।“

“তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে। তবে সময়সীমা কমিয়ে আনার চেষ্টা করছি আমরা।”

১৫ জুন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মিশরের বিশ্বকাপ যাত্রা। ‘এ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ সৌদি আরব ও রাশিয়া। ১৯ জুন স্বাগতিকদের বিপক্ষে ও ২৫ জুন সৌদি আরবের বিপক্ষে খেলবে মিশর।

মোট তৃতীয়বারের মতো বিশ্বকাপে সুযোগ পাওয়া এবং ২৮ বছর পর বিশ্ব সেরার মঞ্চে ফেরা দেশটির সাফল্য পুরোটাই নির্ভর করছে দারুণ ফর্মে থাকা সালাহর ওপর।

২০১৭-১৮ মৌসুমে লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ গোল করা এই ফরোয়ার্ড নির্বাচিত হন ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুমের সেরা খেলোয়াড়। সদ্য শেষ হওয়া প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটও ওঠে ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের হাতে। খেলোয়াড় ও সাংবাদিকদের ভোটে ইংল্যান্ডের ক্লাব ফুটবলে সেরার জোড়া স্বীকৃতিও পেয়েছেন ২৫ বছর বয়সী সালাহ।