বিশ্বকাপে আর্জেন্টিনা ফেভারিট নয়: মেসি

নিজেদের অন্যতম সেরা দল হিসেবে দাবি করলেও এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার শিরোপা জয়ের জোরালো সম্ভাবনা দেখছেন না দলটির অধিনায়ক লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2018, 11:06 AM
Updated : 30 May 2018, 11:06 AM

রাশিয়া বিশ্বকাপের জন্য এখন প্রস্তুতি নিচ্ছে আর্জেন্টিনা। বুধবার বুয়েনস আইরেসে প্রীতি ম্যাচে তুলনামূলক কম শক্তিশালী হাইতিকে ৪-০ গোলে উড়িয়ে দেয় ২০১৪ সালের বিশ্বকাপের রানার্স-আপরা। দুর্দান্ত খেলেন মেসি; হ্যাটট্রিক করার পাশাপাশি সের্হিও আগুয়েরোর করা অপর গোলেও রাখেন অবদান।

বিশ্বকাপের মিশনে নামার আগে ৯ জুন আরেকটি প্রীতি ম্যাচে ইসরাইলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। 'ডি' গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি, ব্রাজিল, ফ্রান্স ও স্পেনের পাশাপাশি এবারের বিশ্বকাপে আর্জেন্টিনাকেও ফেভারিট ভাবছে অনেকে। কিন্তু তেমনটা মনে করছেন না মেসি।

জাতীয় দলের হয়ে গোল সংখ্যা ৬৪টিতে নিয়ে যাওয়া মেসি বলেন, "আমি সকলের প্রতি খুবই কৃতজ্ঞ।…বিশ্বকাপটা আমাদের স্বপ্ন, দেশের স্বপ্ন। আমরা ফেভারিট নই। তবে আমরা খুব ভাল একটি দল। অনুশীলন করছি এবং দিনে দিনে উন্নতি করছি।"

দারুণ সব খেলোয়াড়ে গড়া আর্জেন্টিনা দল যে কারোর সঙ্গে লড়তে আরও শক্তিশালী হয়ে উঠছে বলে জানালেন মেসি। বিশ্বকাপে প্রথম ম্যাচটার প্রতি বিশেষ জোর দিচ্ছেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার।     

"বিশ্বকাপে, যুক্তি কমই খাটে। আমাদের লক্ষ্য থাকতে হবে প্রথম ম্যাচটা জেতা। এটা খুবই গুরুত্বপূর্ণ।"

"আমরা দারুণ একটি দল নিয়ে বিশ্বকাপে যাচ্ছি, যেটা দলীয় ও ব্যক্তিগত পর্যায়ে শক্তিশালী হয়ে উঠছে। আমরা চমৎকার একটি সম্ভাবনার মুখোমুখি হচ্ছি। আর সেজন্য মুখিয়ে আছি আমরা।"