আবাহনীকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল মেরিনার্স

নিষ্প্রাণ খেলা আবাহনীকে হারিয়ে লিগের প্রথম পর্ব শেষ করল মেরিনার ইয়াংস। এ জয়ে প্রিমিয়ার ডিভিশন হকির মুকুট ধরে রাখার আশা বাঁচিয়ে রাখল দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2018, 12:45 PM
Updated : 29 May 2018, 01:35 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মঙ্গলবার আবাহনীকে ৫-১ গোলে হারায় মেরিনার্স। ১১ ম্যাচে ১০ জয় ও এক হারে ৩০ পয়েন্ট নিয়ে সুপার ফাইভে উঠল দলটি। ২৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আবাহনী। মেরিনার্স ও আবাহনীকে হারানো মোহামেডান স্পোর্টিং ক্লাব ৩৩ পয়েন্ট নিয়ে সুপার ফাইভে উঠেছে।

মোহামেডান, মেরিনার্স, আবাহনী, সোনালী ব্যাংক ও অ্যাজাক্স এসসি-এই পাঁচ দল নিয়ে আগামী শুক্রবার থেকে শুরু হবে সুপার ফাইভের খেলা।

শুরুর দিকে এগিয়ে যাওয়ার সুযোগ পায় আবাহনী। কিন্তু দুটি পেনাল্টি কর্নারের কোনোটিই কাজে লাগাতে পারেননি শৈলেন্দ্র বুন্দেলা। ষষ্ঠ মিনিটে প্রথম পিসির সুযোগ নষ্ট করে মেরিনার্সও।

পঞ্চদশ মিনিটে হাসান যুবায়ের নিলয়ের পুশে রেজাউল করিম বাবু স্টপ করার পর মামুনুর রহমান চয়নের হিট লক্ষ্যভ্রষ্ট হলে মেরিনার্সের আরেকটি পিসির সুযোগ নষ্ট হয়। একটু পর সাইদ আশরাফের বাড়ানো বল লক্ষ্যে রাখতে পারেননি মহসিন আহমেদ।

২১তম মিনিটের পেনাল্টি কর্নার কাজে লাগিয়ে এগিয়ে যায় মেরিনার্স। নিলয়ের পুশ বাবু স্টপ করার পর মোহাম্মদ জুলহাইরির জোরালো হিটে পরাস্ত হন গোলরক্ষক।

আবাহনীর রক্ষণে চাপ ধরে রেখে ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় মেরিনার্স। দুই খেলোয়াড়কে কাটিয়ে পুস্কর ক্ষীসা মিমোর বাড়ানো বল নিখুঁত হিটে জালে জড়িয়ে দেন মইনুল ইসলাম কৌশিক।

২৯তম মিনিটে রোমান সরকারের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে আবাহনীকে ম্যাচে ফেরান ভারতের বালজিৎ সিং। কিন্তু ম্যাচের বাকিটা সময় মাহবুব হারুনের দলকে আর খুঁজে পাওয়া যায়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান আরও বাড়িয়ে নেয় মেরিনার্স। বাঁ দিক দিয়ে আক্রমণে ঢুকে ডিফেন্ডারদের বোকা বানিয়ে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন মিমো। ৫৪তম মিনিটে কৌশিকের গোলে আবাহনীর ম্যাচে ফেরা আরও কঠিন হয়ে যায়।

শেষ দিকে পেনাল্টি কর্নার মুভ থেকে ফরহাদ হোসেন সিটুলের বাড়ানো বল জালে জড়িয়ে মেরিনার্সের দশম জয় নিশ্চিত করেন নাইম উদ্দিন।

মঙ্গলবার প্রথম ম্যাচে পুলিশ ক্লাবকে ৯-১ গোলে হারায় বাংলাদেশ এসসি।