‘অবশ্যই রোনালদো রিয়ালে থাকবে’

চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরপরই ক্রিস্তিয়ানো রোনালদো দল-বদলের আভাস দিলেও বিচলিত হচ্ছেন না জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের বিশ্বাস, সান্তিয়াগো বের্নাবেউয়েই থাকবে পর্তুগিজ এই খেলোয়াড়। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2018, 02:33 PM
Updated : 27 May 2018, 02:33 PM

কিয়েভে শনিবার লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে টানা তৃতীয় বার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তোলে রিয়াল। প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচ বার ব্যালন ডি'অর জয়ের পাশাপাশি পাঁচ বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কীর্তি গড়েন রোনালদো।

ফাইনালে নিজেকে মেলে ধরতে না পারা রোনালদো ম্যাচ শেষে এক টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে রিয়াল ছাড়ার ইঙ্গিত দেন। শিগগির মাদ্রিদে থাকা না থাকা নিয়ে একটি ঘোষণা দেবেন বলেও জানান পর্তুগাল অধিনায়ক।

“রিয়াল মাদ্রিদে থাকাটা খুবই দারুণ ছিল। আগামী কয়েক দিনের মধ্যেই আমি কথা বলবো।”

এমন আভাস দিয়ে রিয়ালের জয়োৎসবের মাঝে রোনালদো কেন স্বার্থপরের মতো সবার নজর কাড়তে চাইলেন-সংবাদ সম্মেলনে এমন এক প্রশ্নের জবাবে জিদান বলেন, “না, এই মুহূর্তে আমার মনে যা ঘুরছে এটা সেই ব্যাপার নয়।”

রোনালদোর ভবিষ্যৎ প্রসঙ্গে জিদান বলেন, “আমি সবসময়ই বলি, রোনালদো অবশ্যই মাদ্রিদের সঙ্গে থাকবে।”

“আমি মাত্রই ক্রিস্তিয়ানোকে নিয়ে পরিস্থিতিটা বুঝিয়ে বললাম। তার অবশ্যই আমাদের সঙ্গে থাকতে হবে। সে আমাদের সঙ্গে থাকবেও। তবে স্বাভাবিকভাবেই আমাদের দেখতে হবে কী ঘটে।”

“রিয়াল মাদ্রিদের হয়ে তার অর্জন ভাষায় প্রকাশ করা যাবে না। তাই, সে থাকবেই। তবে আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে।”

লিভারপুলের বিপক্ষে দলের জয়ে একটি গোল করা করিম বেনজেমারও বিশ্বাস, রোনালদো রিয়ালেই থাকবে।

“কোথায় যাবে রোনালদো? সে আমাদের সঙ্গে থাকবে। ক্রিস্তিয়ানোকে আমাদের দরকার আছে।”

রোনালদোর রিয়ালে থাকার ব্যাপারে খুবই আত্মবিশ্বাসী কাসেমিরো। এ নিয়ে বাজি ধরতেও রাজি রিয়ালের ব্রাজিলিয়ান এই ডিফেন্সিভ মিডফিল্ডার।

“তাকে নিয়ে এরই মধ্যে আমি বাজি ধরেছি। সে থাকবে।”

রোনালদো রিয়ালে সুখে আছে বলে দাবি ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের। ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ক্লাবটির হয়েই পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার খেলা চালিয়ে যাবে বলে বিশ্বাস তার।