যুব অলিম্পিকের টিকেট পেলো বাংলাদেশ

বাছাই পর্বে তৃতীয় হওয়ায় যুব অলিম্পিকের হকি ইভেন্টে খেলার স্বপ্ন গুঁড়িয়েছিল বাংলাদেশের। কিন্তু হকির বিশ্ব সংস্থা এফআইএইচের নতুন সিদ্ধান্তে ভাঙা স্বপ্ন জোড়া লেগেছে। আগামী অক্টোবরে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসের যুব অলিম্পিকে খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2018, 02:08 PM
Updated : 27 May 2018, 02:41 PM

মহাদেশীয় বাছাইয়ে পাঁচটি মহাদেশের ১০টি দলের খেলার সুযোগ রাখা হয়েছিল। পরে দুটি দল বাড়ানোর সিদ্ধান্ত নেয় এফআইএইচ। বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেন দলের যুব অলিম্পিকে খেলার বিষয়টি।

“কদিন আগে অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাপরিচালক আমাদের কাছে হকি দলের খেলোয়াড়দের নাম চেয়েছিলেন এবং জানিয়েছিলেন অর্গানাইজিং কমিটি বাংলাদেশকে সুযোগ দিতে চায়। আমরা নাম দিয়েছিলাম। সেটা অনুমোদন পেয়েছে।”

“মহাদেশীয় বাছাইয়ে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলার কথা ছিল। পরে এফআইএইচ দুটি দল বাড়ায়। গত এপ্রিলে আমরা থাইল্যান্ডে এশিয়া অঞ্চলের বাছাইয়ে যখন তৃতীয় হলাম, তখনই আমাদের সুযোগ দেওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছিল। ওয়েশিয়া অঞ্চল থেকে অস্ট্রেলিয়া সরে দাঁড়ানোয় এশিয়া থেকে আমাদের সুযোগটি দেওয়া হয়েছে।”

ওশেনিয়া অঞ্চল থেকে যুব অলিম্পিকের হকিতে সুযোগ পাওয়া অস্ট্রেলিয়া রাগবিতে অংশ নেওয়ার জন্য হকি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।