হারের দায় নিলেন লিভারপুল গোলরক্ষক

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নিজের মারাত্মক দুই ভুলের জন্য পুরো ক্লাবের কাছে ক্ষমা চেয়েছেন লিভারপুল গোলরক্ষক লরিস কারিয়ুস। মেনে নিয়েছেন, তার ভুলেই হেরেছে দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2018, 08:11 AM
Updated : 27 May 2018, 08:29 AM

শনিবার ইউক্রেনের কিয়েভে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতার আধুনিক সংস্করণে প্রথম দল হিসেবে টানা তিনবার শিরোপা জিতে রিয়াল। দ্বিতীয়ার্ধে বদলি নামা গ্যারেথ বেল জোড়া গোল করে বড় অবদান রাখেন দলের জয়ে।  

কিন্তু ফলাফলে বড় ভূমিকা রয়েছে কারিয়ুসের। গোলশূন্য প্রথমার্ধের পর এই জার্মান গোলরক্ষকের ভুলে ম্যাচের প্রথম গোলটি আসে ৫১তম মিনিটে। ডি-বক্সের মধ্যে কারিয়ুস সতীর্থকে বল থ্রো করার সময় রিয়ালের স্ট্রাইকার করিম বেনজেমার বাড়ানো পায়ে লেগে জালে জড়ায়।

চার মিনিট পর সাদিও মানের গোলে সমতা ফিরলেও বেলের দুর্দান্ত বাইসাইকেল কিকে আবারও এগিয়ে যায় স্প্যানিশ পরাশক্তিরা।  শেষ দিকে কারিয়ুসের আরেক ভুলে ম্যাচে ফেরার আশা শেষ হয় লিভারপুলের। বেলের দুরপাল্লার শট তাঁর হাত গলে ভিতরে ঢুকে যায়।

শেষ বাঁশি বাজার পর চোখের জলে মাঠ ছাড়েন ২৪ বছর বয়সী এই গোলরক্ষক। টকস্পোর্টকে তিনি বলেন, “এই মুহূর্তে আমার কোন অনুভূতি নেই। আজকে (শনিবার রাতে) আমি আমার দলকে হারিয়েছি।”

“সবার জন্য আমার খারাপ লাগছে। আমি দল, পুরো ক্লাব- সবার কাছে দুঃখপ্রকাশ করছি। ভুলগুলোর খুব চড়া মূল্য দিতে হয়েছে আমাদের। ”

“যদি আমি ওই সময়ে ফিরে যেতে পারতাম, যেতাম। আমি আমার দলের জন্য দুঃখিত। জানি, আজ আমি তাদেরকে হতাশ করেছি। এই মুহূর্তে এটা খুব কঠিন, কিন্তু সেটাই একজন গোলরক্ষকের জীবন।“