‘সালাহর চোট বদলে দিল সব’

চোট পেয়ে মোহামেদ সালাহ মাঠ ছাড়ার আগ পর্যন্ত লিভারপুলের তোপে তটস্থ ছিল রিয়াল মাদ্রিদ। মিশরের এই ফরোয়ার্ড উঠে যাওয়ার পর ম্যাচের দৃশ্যপট বদলে যায় বলে মনে করেন জর্ডান হেন্ডারসন। অবশ্য ফাইনালে রিয়ালকে আটকে রাখার মতো দল ভালো খেলতে পারেনি বলেও মনে করেন লিভারপুল অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2018, 11:37 PM
Updated : 26 May 2018, 11:51 PM

ইউক্রেনের কিয়েভে শনিবার রাতের ফাইনালে রিয়ালের কাছে ৩-১ গোলে হারে লিভারপুল। করিম বেনজেমার গোলে পিছিয়ে পড়ার পর ইংল্যান্ডের দলটিকে সমতায় ফেরান সাদিও মানে। কিন্তু গ্যারেথ বেলের জোড়া গোলে ষষ্ঠ শিরোপার স্বপ্ন ভেঙে যায় লিভারপুলের।

৩০তম মিনিটে রামোসের সঙ্গে বল কাড়াকাড়ি করার সময়ে চোট পাওয়ার পর প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরলেও খেলা চালিয়ে যেতে পারেননি সালাহ। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দলের সেরা খেলোয়াড়ের ছিটকে যাওয়া নিয়ে হতাশার কথা জানান হেন্ডারসন।

“যখন সালাহ চোট পেল, তারা বল নিয়ে আধিপত্য করতে শুরু করল। তারা প্রথমার্ধে একটা গোল করেছিল, যেটা ছিল অফসাইড; কিন্তু আমরা ম্যাচে ছিলাম। তখনও আমাদের বিশ্বাস ছিল লড়াই চালিয়ে যেতে পারব। কিন্তু দুটি গোল হয়ে গেল যা অন্য রাতে হতো না।”

“আজ রাতে আমরা যথেষ্ঠ ভালো ছিলাম না। তবে আমি দলের খেলোয়াড়দের নিয়ে গর্বিত। যে সমর্থকরা মাঠে এসেছিলেন, তাদের নিয়েও গর্বিত। আশা করি, আমরা এগিয়ে যেতে পারব এবং আরও অনেক ফাইনালে খেলতে পারব; সামনে তা কাজে লাগাতে পারব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক