'রোনালদোর চেয়ে পরিপূর্ণ মেসি'

গোল করা ও গোলের সুযোগ সৃষ্টির দিক থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর চেয়ে লিওনেল মেসিকে বেশি পছন্দ জার্মানির কোচ ইওয়াখিম লুভের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2018, 11:12 AM
Updated : 26 May 2018, 11:12 AM

দুই তারকা খেলোয়াড়ের মধ্যে কে সেরা-তা নিয়ে বিতর্কের শেষ নেই। রাশিয়া বিশ্বকাপের আগে তাই স্বাভাবিকভাবেই উঠছে মেসি-রোনালদোর মধ্যে শ্রেষ্ঠত্বের প্রশ্ন। প্রথম বারের মতো বিশ্বকাপ জিততে মরিয়া হয়ে আছেন ক্লাব ফুটবলে সবকিছু জেতা আক্রমণভাগের এই দুই খেলোয়াড়।

২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়ন্সশিপের মতোই রাশিয়ায় সফল হতে চাইবেন রোনালদো। আর মেসির লক্ষ্য ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে হারের কষ্টের স্মৃতিতে প্রলেপ দেওয়ার।

লুভের কাছে তারা দুজনেই অসাধারণ ফুটবলার। তবে কিছুটা এগিয়ে রাখছেন মেসিকে। তাই রোনালদো নয়, বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ডকে নিজ দলে পেলে খুশি হতেন বলে জানালেন জার্মান কোচ।

"আমি মেসির পক্ষেই থাকছি। রোনালদো দারুণ, খুবই পেশাদার এবং অনেক বছর ধরে অবিশ্বাস্য এক গোল মেশিন হয়ে আছে। তবে মেসি আমার দেখা সবচেয়ে পরিপূর্ণ খেলোয়াড়।"

"মেসি দল অন্তঃপ্রাণ খেলোয়াড়। গত ১০ বছর ধরে সে ৫০টি করে গোল করার পাশাপাশি সতীর্থদের ৩০ থেকে ৪০ টি গোলে অবদান রাখছে।"

"সে তার পথে আট-নয় জন খেলোয়াড়কে কাটাতে সক্ষম। তার গোলগুলো সবসময় আপনার স্মৃতিতে থাকবে।"

লুভের অধীনে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বসেরার মুকুট পরার লক্ষ্যে রাশিয়ায় পা রাখবে জার্মানি। এর আগে ব্রাজিল ও ইতালি শুধু এই কীর্তি গড়েছে।