জয়ে ফিরল আবাহনী

প্রিমিয়ার ডিভিশন হকিতে জয়ে ফিরেছে আবাহনী লিমিটেড। শুরুতে পিছিয়ে পড়ার পর দাপটের সঙ্গে খেলে সোনালী ব্যাংক ক্লাবকে ৯-১ গোলে উড়িয়ে দিয়েছে মাহবুব হারুনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2018, 01:44 PM
Updated : 25 May 2018, 01:44 PM

১০ ম্যাচে নয় জয় ও এক হারে ২৭ পয়েন্ট আবাহনীর। সমান পয়েন্ট মেরিনার ইয়াংসেরও। এই দুই দলকে হারানো মোহামেডান স্পোর্টিং ক্লাব ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শুক্রবার ভারী বর্ষণের কারণে প্রায় এক ঘণ্টা পর মাঠে গড়ায় খেলা। শুরু থেকে সোনালী ব্যাংকের রক্ষণে চাপ ধরে রাখলেও কাঙ্ক্ষিত গোল পাচ্ছিল না আবাহনী। উল্টো চতুর্দশ মিনিটে পেনাল্টি কর্নার থেকে পিছিয়ে পড়ে তারা। ফজলে হোসেনের পুশ আল নাহিয়ান শুভ স্টপ করার পর রাজীব দাস ডামি করেন; এরপর দ্বীন ইসলাম ইমনের বর্মনের হিট ঠিকানা খুঁজে পায়।

পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে একের পর এক গোল করতে থাকে আবাহনী। ২৪ তম মিনিটে রোমান সরকারের ফিল্ড গোলে সমতায় ফেরার তিন মিনিট পর দারুণ এক রিভার্স হিটে দলকে এগিয়ে নেন তাজউদ্দিন আহমেদ।

এরপর তাহের আলির ফিল্ড গোলে এবং ৩৩তম মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে শৈলেন্দ্র বুন্দেলা লক্ষ্যভেদ করলে ৪-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আবাহনী।

দ্বিতীয়ার্ধে আবাহনীর সামনে পাত্তাই পায়নি সোনালী ব্যাংক। ৩৭তম মিনিটে গুনাসেকারা মালায়ালান, ৪১তম মিনিটে মোহাম্মদ মহসিনের গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় দলটি। শেষ দিকে আশরাফুল ইসলাম দুটি পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ ও রোমানের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে মাহবুব হারুনের দল।

শুক্রবার প্রথম ম্যাচে ৭-১ গোলে পুলিশ ক্লাবকে হারায় ওয়ারী ক্লাব। দলের জয়ে বিল্লাল হোসেন ও সমীর রায় দুটি করে গোল করেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক