ইনিয়েস্তার নতুন ঠিকানা ভিসেল কোবে

জাপানের জে. লিগের দল ভিসেল কোবেতে যোগ দিয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2018, 11:52 AM
Updated : 24 May 2018, 11:52 AM

বৃহস্পতিবার টোকিওতে এক সংবাদ সম্মেলনে খবরটি নিশ্চিত করে ক্লাব কর্তৃপক্ষ। সংবাদমাধ্যমের খবর, তিন বছরের চুক্তিতে জাপানের ক্লাবটিতে যোগ দিয়েছেন বার্সেলোনার সাবেক তারকা। এখানে তার বার্ষিক বেতন হবে তিন কোটি ডলার।

রোববার লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার হয়ে শেষ ম্যাচ খেলেন ৩৪ বছর বয়সী ইনিয়েস্তা। ২০১৭-১৮ মৌসুম শেষে কাম্প নউ ছাড়ার ঘোষণা গত এপ্রিলে দিয়েছিলেন স্পেনের হয়ে ২০১০ সালে বিশ্বকাপ জেতা এই মিডফিল্ডার।

২০০২ সালে বার্সেলোনার মূল দলে অভিষেকের পর থেকে ১৬ মৌসুমে মোট ৬৭৪টি ম্যাচ খেলে ৩২টি শিরোপা জিতে বিদায় নেন ৩৪ বছর বয়সী এই খেলোয়াড়। এর মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগের চারটি ও লা লিগার নয়টি শিরোপা।

বার্সেলোনার জার্সি স্পন্সর জাপানিজ ইলেক্ট্রনিক প্রতিষ্ঠান রাকুতেনের প্রধান নির্বাহী হিরোশি মিকিতানি একই সাথে ভিসেল কোবেরও চেয়ারম্যান। ইনিয়েস্তাকে নিজের দলে পেয়ে ভীষণ খুশি মিকিতানি।

সংবাদ সম্মেলনে মিকিতানি বলেন, “ইনিয়েস্তা বিশ্বের শীর্ষ পর্যায়ের খেলোয়াড়। আজ এখানে উপস্থিত অনেকেরই দক্ষিণ আফ্রিকায় ২০১০ সালে বিশ্বকাপের ফাইনালে ইনিয়েস্তার বিস্ময়কর গোলটি মনে আছে।”

“আমরা আশা করি, সে আমাদের পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের জন্য অবদান রাখতে পারবে।...সে আমাদের এশিয়ার এক নম্বর ক্লাব হওয়ার লক্ষ্য পূরণে সাহায্য করবে।”