‘ফাইনালে হারলে রিয়ালকে মেরে ফেলবে গণমাধ্যম’

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে জিততে না পারলে সংবাদ মাধ্যম রিয়াল মাদ্রিদকে ‘মেরে ফেলবে’ বলে মনে করেন দলটির লেফট-ব্যাক মার্সেলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2018, 12:44 PM
Updated : 24 May 2018, 01:25 PM

আগামী শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় ইউক্রেনের কিয়েভে ইউরোপ সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুটি। 

ফাইনালে লিভারপুলকে হারাতে পারলে ইউরোপ সেরা প্রতিযোগিতার আধুনিক সংস্করণে প্রথম দল হিসেবে টানা তিনবার শিরোপা জিতবে রিয়াল।

ঘরোয়া প্রতিযোগিতায় এবারের মৌসুমটা ভাল কাটেনি জিনেদিন জিদানের দলের। লা লিগায় চ্যাম্পিয়ন হওয়া বার্সেলোনা থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে মৌসুম শেষ করে তারা। কোয়ার্টার-ফাইনালে হেরে বিদায় নেয় কোপা দেল রে থেকে। 

এ মৌসুমে বেশ কিছু সাফল্যও অবশ্য পেয়েছে রিয়াল। ক্লাব বিশ্বকাপের পাশাপাশি উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপও ঘরে তোলে তারা। এরপরও রিয়াল কিয়েভে ব্যর্থ হলে সমালোচকরা উঠে পড়ে লাগবে বলে মনে করেন মার্সেলো।

“আমরা দেখব, ফাইনালের পরে কী ঘটে। তারা হয় আমাদের মেরে ফেলবে না হয় প্রশংসা করবে। … তবে আমরা কেবল ক্লাব, সমর্থক ও পরিবারের জন্য জিততে চাই।”
মৌসুমটা তাদের ভালো কাটেনি বলে স্বীকার করে নিয়েছেন দলটির রাইট ব্যাক দানি কারভাহাল। তাই বলে তাদের অতিরিক্ত সমালোচনা করাও ঠিক হবে না বলে মত স্প্যানিশ এই ডিফেন্ডারের। 
“উত্থান-পতনের দিক বিবেচনায় এটা অনন্য এক মৌসুম কেটেছে। তবে আমরা এখন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে।...চ্যাম্পিয়ন্স লিগ সবচেয়ে মূল্যবান শিরোপা।”
“আমরা জিততে না পারলে ব্যর্থতা নিয়ে কথা বলাটা অন্যায় হবে। এমনকি তেমনটা হলেও মাথা উঁচু করেই আমরা ড্রেসিং রুমে ঢুকবো।”