রোমেরোর বদলে আর্জেন্টিনা দলে গুসমান

বিশ্বকাপ শুরুর আগেই দুঃসংবাদ আর্জেন্টিনার জন্য। চোট পেয়ে টানা তৃতীয় বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে সের্হিও রোমেরোর। অভিজ্ঞ এই গোলরক্ষকের বদলে দলে ডাক পেয়েছেন মেক্সিকান ক্লাব তাইগ্রেসের নাহুয়েল গুসমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2018, 09:03 AM
Updated : 23 May 2018, 10:08 AM

মঙ্গলবার হাঁটুতে চোট পেয়ে ছিটকে যান বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম পছন্দের গোলরক্ষক রোমেরো। ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফুটবলারের পরিবর্তে ডাক পাওয়া ৩২ বছর বয়সী গুসমান জাতীয় দলের হয়ে ছয়টি ম্যাচ খেলেছেন। ২০১৫ সালের পর খেলেছেন মোটে একটি ম্যাচ, সিঙ্গাপুরের বিপক্ষে প্রীতি ম্যাচ।

সম্প্রতি প্রীতি ম্যাচে স্পেনের কাছে ৬-১ ও নাইজেরিয়ার কাছে ৪-২ গোলে হেরেছে আর্জেন্টিনা। জাতীয় দলের হয়ে ৯৪টি ম্যাচ খেলা রোমেরো ছিটকে যাওয়ায় রক্ষণ নিয়ে চিন্তা বাড়বে হোর্হে সাম্পাওলির। জাতীয় দলে তেমন অভিজ্ঞ নন অন্য দুই গোলরক্ষক আর্জেন্টিনার হয়ে দুটি ম্যাচ খেলা চেলসির উইলফ্রেদো কাবাইয়েরো ও অভিষেকের অপেক্ষায় থাকা রিভার প্লেটের ফ্রাঙ্কো আরমানি।

আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে আর্জেন্টিনার। ‘ডি’ গ্রুপে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।