মোহামেডান ও শেখ রাসেলের পয়েন্ট কর্তন

জরিমানা দিয়েও পার পেলো না মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। ফুটবলের বিশ্ব সংস্থা ফিফার নির্দেশনা অনুসারে দুটি দলের গত লিগ থেকে ৩ করে পয়েন্ট কেটে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2018, 11:56 AM
Updated : 21 May 2018, 11:56 AM

২০১৩ সালে মোহামেডানের কোচ ছিলেন এমেকা ইউজিগো। নাইজেরিয়ান এই কোচের বেতন বকেয়া রেখেছিল দলটি। ২০১৪ সালে মিরোস্লাভ সাভানোভিচকে নিয়ে আসে শেখ রাসেল। সার্বিয়ান এই ফরোয়ার্ডের পাওনা পরিশোধেও গড়িমসি করেছিল দলটি।

বকেয়া নিয়ে শেষ পর্যন্ত এমেকা ও সাভানোভিচ ফিফার কাছে নালিশ করে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থাটি একাধিকবার নির্দেশনা দিলেও ক্লাব দুটি তা পরিশোধে টালবাহানা করে। শেষ পর্যন্ত জরিমানা ও পয়েন্ট কর্তনের নির্দেশনা বাফুফেকে দেয় ফিফা।

এই সিদ্ধান্তের পর মোহামেডান ও শেখ রাসেল শুধু বকেয়া পরিশোধ করে পার পেতে চেয়েছিল। তাদের আবেদনও সাড়া মেলেনি। সোমবার পেশাদার লিগ কমিটির সভা শেষে কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী পয়েন্ট কাটার কথা নিশ্চিত করেন।

“লিগ টেবিল অনুমোদন হয়েছে। মোহামেডান ও শেখ রাসেলের ৩ পয়েন্ট কর্তন হয়েছে। তবে এতে কোনো দলের অবস্থান বদল হয়নি। অর্থাৎ মোহামেডান পঞ্চম এবং শেখ রাসেল ষষ্ঠ স্থানেই থাকল।”

“আর্থিক জরিমানা ও পয়েন্ট কর্তনের বিষয় ফিফার কিছু নির্দেশনা ছিল। ক্লাবগুলো জরিমানা শোধ করলেও পয়েন্ট কর্তন থেকেই যাচ্ছে। সেটাই লিগ কমিটি অনুমোদন করেছে।”