চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের জন্য ‘প্রস্তুত’ রিয়াল

লা লিগায় ভিয়ারিয়ালের মাঠে ড্র চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে প্রভাব ফেলবে না বলে বিশ্বাস করেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের দাবি, ফাইনালের জন্য প্রস্তুত তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2018, 10:42 AM
Updated : 20 May 2018, 11:32 AM

শনিবার ভিয়ারিয়ালের মাঠে ২-২ গোলের ড্রয়ে শেষ হয় রিয়াল মাদ্রিদের চলতি লা লিগা মৌসুম। বিরতির আগেই ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের গোলে এগিয়ে যায় সফরকারীরা। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচে সমতা আনে স্বাগতিক ভিয়ারিয়াল।

শেষ চার লা লিগা ম্যাচে পাঁচটি গোল করা ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেলের প্রশংসাও করেছেন এই ফরাসি কোচ।

বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদের পেছনে থেকে তৃতীয় হয়ে মৌসুম শেষ করার পর সংবাদ সম্মেলনে জিদান বলেন, “চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের জন্য শুরুর একাদশ এখনও আমার মাথায় আসেনি। আমরা প্রস্তুত। সেই সাথে আজ (শনিবার) রাতে আমাদের কেউ চোটে পড়েনি, যেটা গুরুত্বপূর্ণ।”

“আমরা মৌসুমের শেষ ও সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ কিয়েভের ফাইনালের জন্য প্রস্তুত।”

“লা লিগা এখন শেষ। চ্যাম্পিয়ন্স লিগে আমাদের খেলা আছে। ফাইনালে পৌঁছাতে পেরে আমরা রোমাঞ্চিত।... আমাদের পক্ষে সম্ভব এমন সবকিছুই জিততে চাই। কিন্তু এই বছর লা লিগা জয় সম্ভব হয়নি। আমরা সর্বশক্তি দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ গৌরবের জন্য ঝাঁপাচ্ছি।”

চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগার বাইরে ক্লাব বিশ্বকাপে দলের সাফল্যের কথাও উল্লেখ করেন জিদান। তবে চ্যাম্পিয়ন হিসেবে মৌসুম শুরুর পর তিনে থেকে লা লিগা শেষ করায় সন্তুষ্ট নন ফরাসি কোচ।

“আমি আমাদের লা লিগা অভিযান নিয়ে খুশি না। কঠিন একটা মৌসুম গেল, বিশেষ করে শুরুতে। আমাদের সামর্থ্য ছিল আরও ভালো করার।”

“আমরা এ বছর অন্য কিছুতেও ভালো করেছি: মৌসুমের শুরুতে জেতা শিরোপাগুলি, ক্লাব বিশ্বকাপ। আমাদের এখনও একটা ফাইনাল বাকি আছে।”