ভিয়ারিয়ালের মাঠে রিয়ালের হোঁচট

প্রথমার্ধে গোল করলেন ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল। তবুও জেতা হল না রিয়াল মাদ্রিদের। দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করে ভিয়ারিয়ালের সঙ্গে ড্র করেছে জিনেদিন জিদানের দল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2018, 08:43 PM
Updated : 19 May 2018, 09:29 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে মৌসুমের শেষ ম্যাচে সেল্তা ভিগোকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়া রিয়াল লিগে নিজেদের শেষ ম্যাচে ২-২ গোলে ড্র করেছে ভিয়ারিয়ালের সঙ্গে।

ঘরের মাঠে শনিবার চতুর্থ মিনিটে প্রথম সুযোগ পায় ভিয়ারিয়াল। মিডফিল্ডার এনেস উনাল সেবার শট লক্ষ্যে রাখতে পারেননি। নবম মিনিটে রোনালদোর দূরপাল্লার শট ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক। 
একাদশ মিনিটে এগিয়ে যায় রিয়াল। ডি-বক্সের ভেতরে আলগা বল পেয়ে যান বেল। ওয়েলস ফরোয়ার্ডের আশেপাশে ছিলেন স্বাগতিকদের চার-পাঁচ জন খেলোয়াড়। তাদের এড়িয়ে নিখুঁত শটে জাল খুঁজে নেন ছন্দে থাকা বেল। 
৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। মার্সেলোর দারুণ ক্রসে অসাধারণ এক হেডে বল জালে পাঠান পর্তুগিজ অধিনায়ক। ছয় মিনিট পর এক জনের গায়ে লেগে একটুর জন্য ক্রসবারের ওপর দিয়ে যায় ইসকোর বুলেট গতির শট।
৬৭তম মিনিটে ব্যবধান কমেনি সের্হিও রামোসের দৃঢ়তায়। উনালের হেড গোল লাইন থেকে ফিরিয়ে দেন রিয়াল অধিনায়ক। চার মিনিট পর কলম্বিয়ান ফরোয়ার্ড রজার মার্টিনেজের গোলে ব্যবধান কমায় স্বাগতিকরা।
৮৫তম মিনিটে সামু কাস্তেইয়েহোর গোলে সমতা ফেরায় ভিয়ারিয়াল। অফসাইডের ফাঁদ ভেঙে এগিয়ে গিয়ে লুকা জিদানকে ফাঁকি দিয়ে বল জালে পাঠান ফরাসি মিডফিল্ডার কাস্তেইয়েহো।  
বাকি সময়ে প্রবল চাপ তৈরি করলেও ভিয়ারিয়ালের জমাট রক্ষণ আর ভাঙতে পারেনি রিয়াল। ভিয়ারিয়ালের সঙ্গে এই ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে তিনে থেকে লিগ শেষ করলো জিদানের দল। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জিতে মৌসুম রাঙিয়ে রাখার সুযোগ এখনও আছে তাদের। 
৬১ পয়েন্ট নিয়ে পাঁচে থেকে লিগ শেষ করল ভিয়ারিয়াল। ৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে সবার ওপরে আগেই শিরোপা নিশ্চিত করা বার্সেলোনা। সমান ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আতলেতিকো মাদ্রিদ।