ভিয়ারিয়ালের বিপক্ষে ফিরছেন রোনালদো

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের প্রস্তুতি হিসেবে লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদোকে খেলাতে চান জিনেদিন জিদান। চোট কাটিয়ে ওঠা পর্তুগিজ ফরোয়ার্ড ১২০ ভাগ সুস্থ আছেন বলে মনে করেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2018, 03:06 PM
Updated : 18 May 2018, 03:06 PM

শনিবার বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে ভিয়ারিয়ালের মাঠে লা লিগায় চলতি মৌসুমের শেষ ম্যাচটি খেলবে রিয়াল মাদ্রিদ।

কাম্প নউয়ে বার্সেলোনার বিপক্ষে গোড়ালির চোটে পড়া রোনালদো লিগে শেষ দুটি ম্যাচে খেলতে পারেননি। বৃহস্পতিবার দলের সাথে পুরো অনুশীলনে অংশ নিয়েছেন ৩৩ বছর বয়সী এই তারকা। চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন ডিফেন্ডার দানি কারভাহালও।

ম্যাচের আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে জিদান বলেন, “ক্রিস্তিয়ানো ১২০ ভাগ ঠিক আছে। পুরো সপ্তাহ সে স্বাভাবিকভাবে অনুশীলন করেছে এবং সে ভিয়ারিয়ালের বিপক্ষে খেলতে প্রস্তুত।”

“আমি চোট নিয়ে চিন্তা করি না। ছন্দ খুঁজে পেতে খেলাটা তার জন্য ভালো হবে। আমাদের ভালো খেলতেই হবে এবং ফাইনালের জন্য প্রস্তুত হতে হবে।”

রোনালদোর অনুপস্থিতিতে আলো ছড়িয়েছেন গ্যারেথ বেল। সেল্তা ভিগোকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়ার ম্যাচে জোড়া গোল করেন ওয়েলস ফরোয়ার্ড। চোটপ্রবণ শিষ্যকে সুস্থ অবস্থায় পেয়ে খুশি জিদান।

“সে দারুণ অনুশীলন করছে। সে ভালো করতে চায়। শারীরিকভাবে তাকে ভালো দেখাচ্ছে এটাই গুরুত্বপূর্ণ।”

লা লিগার চলতি মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা চার ম্যাচ হাতে রেখেই রিয়াল মাদ্রিদের থেকে শিরোপা পুনরুদ্ধার করেছে। মৌসুমের শুরুতে বাজে পারফরম্যান্সকে এজন্য দায়ী করছেন জিদান। ঘরোয়া প্রতিযোগিতায় না পারলেও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেই মৌসুম শেষ করতে চান ফরাসি এই কোচ।

বায়ার্ন মিউনিখ ও আয়াক্সের পর তৃতীয় দল হিসেবে টানা তিন বছর ইউরোপের সেরা ক্লাব হতে ২৬ মে কিয়েভের ফাইনালে লিভারপুলকে হারাতে হবে রোনালদো-রামোসদের। দলে কোন চোট সমস্যা না থাকায় নির্ভার থাকছেন জিদান।

“এর মানে আমরা যে অনেক পরিশ্রম করেছি এই বার্তা ভালোভাবেই পাওয়া গেছে। আমি ফাইনালে খেলতে পেরে খুশি। এটা আমার কোচিং ক্যারিয়ারের জন্য গুরুত্বপূর্ণ।”

“আগেরগুলো নয় এটিই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফাইনাল। আমাদের সব কিছু দিয়ে খেলতে হবে।”

“সবাই সুস্থ থাকায় আমি খুবই খুশি। আমি দলের কারো চোটে থাকা পছন্দ করি না। আমি সবাইকে পেতে চাই, যাতে আমরা কাজ করতে পারি।”