বিশ্বকাপে ‘ভীষণ চাপে’ ভীত নেইমার

বিশ্বকাপের আগে ফিটনেস ফিরে পাওয়ার লড়াইকে ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সময় বলে উল্লেখ করেছেন নেইমার। বিশ্বকাপে দেশবাসীর প্রত্যাশার চাপে ভীত থাকার কথা জানালেন ব্রাজিলিয়ান এই তারকা ফরোয়ার্ড। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2018, 11:37 AM
Updated : 16 May 2018, 11:37 AM

ফেব্রুয়ারিতে লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে ডান পায়ের পাতার মেটাটারসাল হাড় ভাঙার পর থেকেই খেলার বাইরে নেইমার। পিএসজিতে অবশ্য এরই মধ্যে বল নিয়ে অনুশীলন শুরু করেছেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

নেইমারকে নিয়েই রাশিয়া বিশ্বকাপের ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। দলটির চিকিৎসক রদ্রিগো লাসমার আশা করছেন, আগামী ৩ জুন অ্যানফিল্ডে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচেই দেখা যেতে পারে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে।

ব্রাজিলের একটি টেলিভিশন সাক্ষাৎকারে নেইমার বলেন, “এটা একটা কঠিন সময়, আমার মুখোমুখি হওয়া সবচেয়ে কঠিন সময়গুলোর একটি।”

“আমি জানি সবাই স্নায়ুচাপে আছে, কিন্তু ফেরা নিয়ে কেউই আমার চেয়ে বেশি উদ্বিগ্ন নয়। কেউই আমার চেয়ে বেশি ভীত নয়।”

নেইমার আরও জানান, পুনর্বাসন প্রক্রিয়ার বড় একটা সময় ব্রাজিলে পরিবার ও বন্ধুদের সাথে কাটালেও এসব উদ্বিগ্নতা তার ভিতরে কাজ করতো।

“সবাই সবসময় প্রফুল্ল ছিল এবং এটাই নিয়ম হয়ে দাঁড়ায়। এটা আমাক খুশি রেখেছিল এবং প্রতিদিনের কাজ করতে ও চাপ কাটাতে সাহায্য করেছিল।”

“লাখো বিষয় আমার মাথায় কাজ করছে, আমি ভীত।”

১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপের গ্রুপ পর্ব। ‘ই’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।