চোটাক্রান্ত আলভেসকে অনেক ভালোবাসা ব্রাজিল কোচের

চোটের কারণে রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া ব্রাজিলের ডিফেন্ডার দানি আলভেসের প্রতি সমবেদনা প্রকাশ করে অনেক অনেক ভালোবাসা জানিয়েছেন দলটির কোচ তিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2018, 04:09 PM
Updated : 15 May 2018, 04:09 PM

গত মঙ্গলবার ফরাসি কাপের ফাইনালে লেস হারবিয়েরসের বিপক্ষে শেষ মুহূর্তে ডান হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়েন আলভেস। ছয় মাস পর্যন্ত তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এবারের বিশ্বকাপে আলভেসকে ব্রাজিলের সম্ভাব্য অধিনায়ক হিসেবেও ভাবা হচ্ছিল। চোটের কারণে উবে গেল সে সম্ভাবনা। তবে অভিজ্ঞ এই খেলোয়াড়ের অনুপস্থিতি নিজের কাজে ব্যঘাত ঘটাবে না বলে জানালেন তিতে।

সোমবার বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের দল ঘোষণার সময় আলভেসের প্রতি সমবেদনা প্রকাশ করে তিতে বলেন, “দানি আলভেসে ওপর আমার বিশ্বাস আছে। এই সময়ে তাকে আমি অন্তরের অন্তঃস্থল থেকে অনেক অনেক ভালোবাসা জানাতে চাই।”

“সে বড় হৃদয়ের সাহসী একজন মানুষ। মানবিক দিক থেকে বললে, চোটের এমন ব্যাপারগুলো দ্বারা আমার পছন্দগুলো বিঘ্নিত হয়। তবে আমার খেলোয়াড়দের তালিকা নিয়ে ভাবার সময় আমি টেকনিক্যাল, ট্যাকটিক্যাল, শারীরিক ও আবেগগত ব্যাপারগুলোর খুঁটিনাটি মূল্যায়ন করতে পারি। যে খেলোয়াড় আমাদের জন্য খেলতে পারবে না তার জন্য বিলাপ করাটা আমার কোনো কাজে আসবে না। দলটাকে প্রস্তুত করাই আমার কাজ।”।

ব্রাজিলের বিশ্বকাপ দলে আলভেসের বিকল্প হিসেবে আছেন ফাগনার ও দানিলো।

দল প্রসঙ্গে তিতে বলেন, “আমরা সবসময়ই বলি, আমাদের শক্তিশালী একটা দল আছে। কিছু খেলোয়াড় ছিটকে গেলেও দলটা ভালো পারফর্ম করতে পারে এবং শক্তিশালীই থাকে। দানি অবিশ্বাস্য একজন নেতা। কৌশলগত দিক ও ব্যক্তি হিসেবেও অসাধারণ।”

“তার এই চোটের সমস্যা ফাগনার ও দানিলোকে প্রস্তুত করার সুযোগও আমাদের এনে দিয়েছে। তারাও একটি সুযোগ পেয়েছে। দানির প্রতি আমাদের যেমন আস্থা ছিল তাদের ক্ষেত্রেও আমাদের একই রকম আস্থা আছে। অবশ্যই, আমরা দানিকে মিস করবো।”

১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপের গ্রুপ পর্ব শুরু হবে সেলেসাওদের। ‘ই’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।