জয় দিয়ে শেষের লক্ষ্য আবাহনীর

এএফসি কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া আবাহনী লিমিটেড বেঙ্গালুরু এফসির বিপক্ষে শেষ ম্যাচ খেলতে নামছে জয়ের আশা নিয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2018, 12:47 PM
Updated : 15 May 2018, 12:47 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী বুধবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল। ‘ই’ গ্রুপে দুই দলের প্রথম লেগে বেঙ্গালুরুর মাঠে ১-০ গোলে হেরেছিল আবাহনী।

পাঁচ ম্যাচে একটি করে জয় ও ড্র করা বাংলাদেশের লিগ চ্যাম্পিয়নদের পয়েন্ট ৪। অন্যদিকে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে পরের পর্বে যাওয়ার আশা ভালোভাবে টিকিয়ে রেখেছে বেঙ্গালুরু। দারুণ ছুটতে থাকা ভারতের দলটির বিপক্ষে নির্ভরযোগ্য ডিফেন্ডার এলিসন উডোকা এবং ফরোয়ার্ড সানডে চিজোবাকে পাচ্ছে না আবাহনী। কার্ডের কারণে এই ‍দুই জনের সঙ্গে নিষিদ্ধ আতিকুর রহমান ফাহাদও। মঙ্গলবারের সংবাদ সম্মেলনে টিটু তাই দিলেন কৌশল বদলের ইঙ্গিত।

“মাঠে করে দেখানো ছাড়া আমাদের আর কিছু বলার নেই। মূল পর্বে আমাদের যাওয়ার আশা শেষ হয়ে গেছে পঞ্চম ম্যাচের হারে। ব্যক্তিগতভাবে আমি খুবই হতাশ। এখনও মেনে নিতে পারছি না। এ ধরনের পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ানো কঠিন।”

“আমরা পুরো শক্তির দলও পাচ্ছি না। কিন্তু এ ধরনের ম্যাচে মাইন্ড-সেট খুব গুরুত্বপূর্ণ। কৌশলগত বিষয়গুলো পরিবর্তনের চেষ্টা করব। এলিসনের জায়গায় টুটুল হোসেন বাদশা, সানডের জায়গায় রুবেল মিয়া খেলবে। ফাহাদের জায়গায় কে খেলবে-সেটা এখনও ঠিক করিনি। যদি আমরা জিতে শেষ করতে পারি, তাহলে খুশি হব।”

বেঙ্গালুরু কোচ আলবার্ত রোকা জয়ের ছক কষলেও আবাহনীকে সমীহ করতে ভোলেননি।

“আগামীকালের ম্যাচটি কঠিন হবে। আমরা কোয়ালিফাই করতে চাই এবং এটা নির্ভর করছে আমাদের ওপর। আগামীকাল আমরা জয়ের চেষ্টা করব। আবাহনীর কোয়ালিফাই করার কোনো সুযোগ নেই কিন্তু আমি নিশ্চিত তারা পেশাদার এবং তারা তাদের সর্বোচ্চ চেষ্টা করব।”