ব্রাজিলের বিশ্বকাপ দলে তাইসন চমক

রাশিয়া বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে ব্রাজিল। চোট কাটিয়ে ফেরার অপেক্ষায় থাকা নেইমারের পাশে আক্রমণভাগে শাখতার দোনেৎস্কের তাইসনকে ২৩ সদস্যের দলে রেখেছেন কোচ তিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2018, 06:55 PM
Updated : 15 May 2018, 11:09 AM

ষষ্ঠ বিশ্বকাপ জয়ের মিশনে ইউক্রেনের ক্লাব শাখতারের মিডফিল্ডার ফ্রেদও ডাক পেয়েছেন ব্রাজিল দলে।

ছয়টি আন্তর্জাতিক ম্যাচ খেলা তাইসনকে দলে রাখা প্রসঙ্গে তিতের যুক্তি, ফিলিপে কৌতিনিয়ো সেন্ট্রাল মিডফিল্ডে খেলতে পারেন এবং তার জায়গা ছেড়ে দিতে পারেন উইলিয়ানকে। কোচ জানান, দলে একজন ‘পেসমেকার’ প্রয়োজন। রেনাতো আউগুস্তোর কাছ থেকে যা পাননি তিনি।

রাইট-ব্যাক পজিশনে রিয়াল মাদ্রিদের মার্সেলোর সঙ্গে আছেন আতলেতিকো মাদ্রিদের ফেলিপে লুইস। আর লেফট-ব্যাক দানি আলভেস চোট পেয়ে ছিটকে যাওয়ায় ডাক পেয়েছেন করিন্থিয়ান্সের ফাগনার ও ম্যানচেস্টার সিটির দানিলো।

আগামী ২৬ মে চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি লড়বে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। এই দুই দলের খেলোয়াড় ছাড়া তিতের ডাক পাওয়া সবাই আগামী ২১ মে ব্রাজিলে একত্রিত হবে। আর এক সপ্তাহ পর লন্ডনে টটেনহ্যাম হটস্পারের ট্রেনিং সেন্টারে ঘাঁটি করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তারপর আগামী ৩ জুন অ্যানফিল্ডে ক্রোয়েশিয়া ও ১০ জুন ভিয়েনায় অস্ট্রিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে নেইমাররা।

আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে ব্রাজিলের। ‘ই’ গ্রুপে তাদের অপর দুই প্রতিদ্বন্দ্বী কোস্টা রিকা ও সার্বিয়া।

গোলকিপার: আলিসন, কাসিও, এদেরসন।

ডিফেন্ডার: দানিলো, ফাগনার, ফিলিপে লুইস, মার্সেলো, মার্কিনিয়োস, মিরান্দা, চিয়াগো সিলভা, পেদ্রো জেরোমেল।

মিডফিল্ডার: রেনাতো আউগুস্তো, কাসেমিরো, ফিলিপে কৌতিনিয়ো, ফের্নানদিনিয়ো, পাওলিনিয়ো, উইলিয়ান, ফ্রেদ।

ফরোয়ার্ড: রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল জেসুস, নেইমার, দগলাস কস্তা, তাইসন।