লেভান্তের কাছে হারায় ক্ষুব্ধ বার্সা কোচ

ইতিহাস গড়ার লক্ষ্যে ছুটে চলার পথে লেভান্তের মাঠে দল হেরে যাওয়ায় ক্ষোভ লুকিয়ে রাখতে পারেননি এরনেস্তো ভালভেরদে। তবে দুর্দান্ত খেলা প্রতিপক্ষের প্রশংসা করতে ভোলেননি বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2018, 12:05 PM
Updated : 14 May 2018, 12:05 PM

আগেই শিরোপা নিশ্চিত হওয়ায় লেভান্তের মাঠে বিশ্রাম পান লিওনেল মেসি। এমানুয়েল বোয়াটেংয়ের হ্যাটট্রিক ও এনিস বার্দির জোড়া গোলে ৫৬ মিনিটের মধ্যে ৫-১ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

ফিলিপে কৌতিনিয়োর প্রথম হ্যাটট্রিক ও লুইস সুয়ারেসের গোলে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। কিন্তু সমতাসূচক গোলের দেখা আর মেলেনি; শেষদিকে সুয়ারেস একটি ভালো সুযোগ হাতছাড়া করায় নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো লেভান্তের কাছে হেরে বসে কাতালান দলটি।

ম্যাচের পর বিন স্পোর্টকে ভালভেরদে বলেন, “শুধু অপরাজিত থেকে শেষ করতে না পারায় নয় বরং এতে আমার কিছুই করার না থাকায় আমি খুবই রাগান্বিত। আমাদের সামনের দিকে তাকাতে হবে।”

“চমৎকার একটা ম্যাচ ছিল। আমাদের প্রতিপক্ষ ছিল খুব কার্যকর। আমাদের প্রতিক্রিয়া ভালো ছিল, আমরা সামনে এগোলাম, ব্যবধান কমালাম। বেশ কয়েকবার ড্রয়ের খুব কাছাকাছি গিয়েছিলাম আমরা।”

প্রতিপক্ষের আক্রমণাত্মক মানসিকতার প্রশংসা করেছেন ভালভেরদে। কিছু দিক বিবেচনায় এই মূহূর্তে তারা লা লিগার সবচেয়ে ভালো দল বলেও মনে করেন স্প্যানিশ এই কোচ।

“তাদের শেষ ম্যাচে লেগানেসের বিপক্ষে (অ্যাওয়ে ম্যাচটিতে ৩-০ গোলে জেতে লেভান্তে) আমরা এটা দেখেছি। তারা খুব স্বাধীনভাবে খেলেছে কারণ তাদের কোনো চিন্তা ছিল না। তারা যা করেছে তা আমাদের স্বীকার করতেই হবে।”

লা লিগায় মাত্র তৃতীয় বারের মতো বার্সেলোনা একাদশে জায়গা পাওয়া কলম্বিয়ান ডিফেন্ডার ইয়েরি মিনার প্রশংসা করেছেন কোচ।

“ফল দেখলে আপনার মনে হবে রক্ষণভাগের খুব বাজে একটা দিন কেটেছে। ম্যাচের নির্দিষ্ট কিছু মুহূর্তে ইয়েরির দৃঢ়তা ছিল। অন্যদেরও ছিল।”