মুকুট ধরে রাখল ইউভেন্তুস

রোমার মাঠে দ্বিতীয়ার্ধে বেশ খানিকটা সময় এক জন বেশি নিয়ে খেলেও গোলের দেখা পায়নি ইউভেন্তুস। তবে কাঙ্ক্ষিত লক্ষ্যে ঠিকই পৌঁছে গেছে; টানা সপ্তমবারের মতো সেরি আ শিরোপা ঘরে তুলেছে তুরিনের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2018, 09:00 PM
Updated : 13 May 2018, 09:00 PM

সেরি আয় রাজধানীর ক্লাবটির সঙ্গে গোলশূন্য ড্র করেছে ইউভেন্তুস। ইতালির শীর্ষ লিগে টানা সপ্তম ও মোট রেকর্ড ৩৪তম বারের মতো চ্যাম্পিয়ন হলো দলটি।

একই সঙ্গে টানা চতুর্থবার ঘরোয়া ‘ডাবল’ জিতলো তারা। গত সপ্তাহে এসি মিলানকে ৪-০ গোলে হারিয়ে ইতালিয়ান কাপ ঘরে তোলে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

গত দুই রাউন্ডের মতো রোববার রাতেও ইউভেন্তুসের প্রথমার্ধের পারফরফম্যান্স ছিল হতাশাজনক। বল দখলে পিছিয়ে থাকা দলটি বিরতির আগে উল্লেখযোগ্য কোনো আক্রমণই করতে পারেনি। বিপরীতে রোমার খেলা ছিল তুলনামুলক গোছানো; কিন্তু তারাও প্রতিপক্ষকে বড় কোনো পরীক্ষায় ফেলতে পারেনি।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে জালে বল পাঠিয়েছিলেন পাওলো দিবালা; কিন্তু অফসাইডের বাঁশি বাজে। ৬৮তম মিনিটে দিবালাকে পিছন থেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন বেলজিয়ামের মিডফিল্ডার রেজা নাইনগোলান।

প্রতিপক্ষে এক জন কম থাকার সুযোগ কাজে লাগাতে পারেনি ইউভেন্তুস। কিন্তু রক্ষণাত্মক হয়ে পড়া রোমার বিপক্ষে সুবিধা করতে পারেনি অতিথিরা।

এক ম্যাচ হাতে রেখে শিরোপা জেতা ইউভেন্তুসের পয়েন্ট ৯২। আরেক ম্যাচে সাম্পদোরিয়ার মাঠে ২-০ গোলে জেতা নাপোলি ৮৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তৃতীয় স্থানে থাকা রোমার পয়েন্ট ৭৪।