জেসুসের গোলে সিটির ইতিহাস

গাব্রিয়েল জেসুসেস গোলে ইতিহাস গড়েছে ম্যানচেস্টার সিটি। সাউথ্যাম্পটনকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে মৌসুমে শত পয়েন্ট অর্জন করেছে দলটি। জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করেছে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2018, 04:07 PM
Updated : 13 May 2018, 04:55 PM

প্রিমিয়ার লিগের শেষ দিনে রোববার সাউথ্যাম্পটনের মাঠে ১-০ গোলে জিতেছে সিটি। এই জয়ে ৩৮ ম্যাচে ১০০ পয়েন্ট নিয়ে লিগ শেষ করলো পেপ গুয়ার্দিওলার দল। 

অষ্টম মিনিটে এগিয়ে যেতে পারতো সাউথ্যাম্পটন। কর্নার থেকে অরক্ষিত ভেসলি হুতের হেড ক্রসবারে লেগে ব্যর্থ হলে বেঁচে যায় সিটি।

৬১তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের চেষ্টা ব্যর্থ হয় পোস্টে লেগে। ৭৮তম মিনিটে গোললাইন থেকে বল ফিরিয়ে সিটির ত্রাতা ফের্নান্দিনিয়ো। যোগ করা সময়ে চমৎকার এক গোলে দলকে জয় এনে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।

ওয়াটফোর্ডকে ১-০ গোলে হারিয়ে ৮১ পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছে জোসে মরিনিয়োর শিষ্যরা।

ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ৩৪তম মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। অফ সাইডের ফাঁদ ভেঙে বিপজ্জনক জায়গায় বল পেয়ে যান হুয়ান মাতা। গোলরক্ষককে এগিয়ে আসতে দেখে নিজে শট না করে পাস দেন মার্কাস র‌্যাশফোর্ডকে। অমন সহজ সুযোগ নষ্ট করেননি এই ইংলিশ ফরোয়ার্ড।

৪৪তম মিনিটে অতিথিদের হতাশ করেন চলতি আসরে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা সের্হিও রোমেরো। আর্জেন্টাইন এই গোলরক্ষক দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে রক্ষা করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচারলিসনের হেড।

৮৫তম মিনিটে মাঠ ছাড়েন ওল্ড ট্র্যাফোর্ডে নিজের সবশেষ ম্যাচ খেলা মাইকেল ক্যারিক। এফএ কাপের ফাইনাল দিয়ে ফুটবল ক্যারিয়ার শেষ করবেন ইউনাইটেড অধিনায়ক।