মেসি, সুয়ারেসের অভাব বোধ করেন নেইমার

বার্সেলোনায় লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে কাটানো দারুণ মুহূর্তগুলো এখনও ভোলেননি নেইমার। পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে সাবেক দুই সতীর্থকে খুব মিস করেন ব্রাজিলিয়ান তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2018, 02:28 PM
Updated : 12 May 2018, 02:28 PM

কাম্প নউয়ে তিন লাতিন ফরোয়ার্ডকে নিয়ে ভয়ঙ্কর এক আক্রমণভাগ গড়ে তুলেছিলেন লুইস এনরিকে। প্রথম মৌসুমেই বার্সেলোনাকে ‘ট্রেবল’ জেতান এই ত্রয়ী।

এরপর ২০১৫ সালে ক্লাব বিশ্বকাপ জয়ের পর ২০১৫-১৬ মৌসুমে ঘরোয়া ‘ডাবল’ পূরণ করে বার্সেলোনা। পরের মৌসুমে আবারও ঘরে তোলে কোপা দেল রে শিরোপা। ২০১৭ সালে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার।

বিভিন্ন গণমাধ্যমের খবর, আসছে দল বদলের বাজারে লা লিগায় ফিরতে পারেন নেইমার। স্প্যানিশ গণমাধ্যমের মতে, তাকে পাওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে রিয়াল মাদ্রিদ। তবে এমন গুঞ্জন উড়িয়ে দিতে নতুন মৌসুমের জার্সি উন্মোচনের প্রচারণায় বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়কেই ব্যবহার করেছে পিএসজি।

সাবেক ব্রাজিল তারকা জিকোর ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, “মেসির সঙ্গে আমরা দারুণ করছিলাম, পরে সুয়ারেস এলো। সে আসায় দলের শক্তি আরও বাড়লো। এটা আমাদের তিনজনের জন্যই ছিল দারুণ, দলের জন্যও।”

“মেসি ও আমি সুয়ারেসের ঘনিষ্ঠ ছিলাম। আমরা অবিচ্ছেদ্য হয়ে উঠেছিলাম। আমরা একসাথে সত্যি ভালো ছিলাম এবং আমরা জানতাম কি করতে হবে।”

“একটা ম্যাচে, আমি একবার ডিফেন্ডারদের কাটালাম এবং বল পাস দিলাম। মেসিও তাই করলো। সুয়ারেসও তা চেষ্টা করেছিল তাতে আমরা হাসতে শুরু করি। আমরা এত ঘনিষ্ঠ ছিলাম যে কেউ কোনো ভুল করলে একে অন্যের দিকে তাকিয়ে হাসতাম।”

“আমাদের দারুণ একটা বন্ধুত্ব ছিল। বার্সেলোনার বিষয়ে যেটার অভাব আমি বোধ করি তা হলো, মেসি ও সুয়ারেসের সঙ্গে খেলা। আমরা সুখী ছিলাম, আমরা বন্ধু ছিলাম।”

এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপেকে নিয়ে পিএসজিতেও প্রথম মৌসুমে দারুণ আক্রমণত্রয়ী গড়ে তুলেছেন নেইমার। চলতি মৌসুমে তাদের সাফল্যে ঘরোয়া ‘ট্রেবল’ জিতেছে ফরাসি চ্যাম্পিয়নরা।